ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

বিদ্যুতের সব দফতর ইআরপির আওতায় আনা হবে

বিদ্যুৎ ভবনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৬ এএম

দেশের ৯৩ ভাগ মানুষ এখন বিদ্যুৎ সুবিধার আওতায় বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, বিদ্যুৎ খাত দেশের অন্যতম সেবা খাত। এত বড় সেবা খাত সঠিকভাবে পরিচালনা করতে দ্রুত ডিজিটাল সেবা দিতে হবে। শিগগিরই বিদ্যুৎ বিভাগের সব দফতর ইআরপি (এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং)-এর আওতায় আসছে। ইআরপি সিস্টেম চালু হলে কেন্দ্রীয়ভাবেই সব মনিটরিং করা যাবে। গ্রাহকের সেবার মানও বাড়বে। গতকাল বুধবার বিদ্যুৎ ভবনে ইআরপি বাস্তবায়ন সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয় ইআরপিতে প্রকল্প ব্যবস্থাপনা, সেবাগ্রহীতা ব্যবস্থাপনা, হিসাব রক্ষণ, মানবসম্পদ ব্যবস্থাপনা, বিক্রয়, সম্পদের হিসাব রক্ষণ, ক্রয় সব তথ্য সন্নিবেশিত থাকবে। এখন যেভাবেই যে তথ্য সংরক্ষণ করা হোক, ইআরপি সফটঅ্যায়ার তা সরাসরি নিয়ে নেবে।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আগামী প্রজন্মের কাজের পরিবেশ স্বস্তিজনক করতে ইআরপি (এন্টারপ্রাইজ রিসোর্চ প্ল্যানিং) দ্রুত বাস্তবায়ন করা প্রয়োজন। ডিজিটাল বাংলাদেশ গড়তে ইআরপি প্রয়োগ করার কোনও বিকল্প নেই। সংস্থার সার্বিক অবস্থা বিবেচনা করে দ্রুত সিদ্ধান্ত নিতে এ সফ্টওয়ার কার্যকরি অবদান রাখবে। তিনি আরো বলেন, প্রযুক্তি ব্যবহারে অনীহা দূর করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন