ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

খালেদা জিয়াকে দাঁতের চিকিৎসা দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:০৬ এএম

দাঁতে কিছুটা সমস্যা থাকায় চিকিৎসা দেয়া হয়েছে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। এজন্য গতকাল (বুধবার) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের ‘এ’ ব্লকে নেয়া হয়। গত ১ এপ্রিল থেকে ওই হাসপাতালের কেবিন ব্লকের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন বেগম জিয়া। চিকিৎসাধীন অবস্থায় তার দাঁতের সমস্যা দেখা দেয়ায় গতকাল কেবিন বøক থেকে নামিয়ে একটি মাইক্রোবাসে করে ‘এ’ ব্লকে নেয়া হয়। সেখান থেকে হুইল চেয়ারে করে নেয়া হয় ওই ব্লকের চতুর্থ তলায় ডেন্টাল ইউনিটে। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে প্রায় দেড় ঘণ্টা চিকিৎসা শেষে তাকে আবারও কেবিন ব্লকে ফিরিয়ে আনা হয়।
হাসপাতালের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম জানান, ডেন্টাল ও ম্যাক্সিলোফেসিয়াল বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদা আকতারের তত্ত্বাবধানে খালেদা জিয়াকে দাঁতের চিকিৎসা দেওয়া হয়েছে। পরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক বলেন, উনার (খালেদা জিয়া) দাঁতে কিছুটা সমস্যা ছিল। ডেন্টাল ডিপার্টমেন্টে তাকে নিয়ে সেটা কারেক্ট করে দেওয়া হয়েছে। নাথিং। আর কিছু না। সমস্যাটা কী ছিল জানতে চাইলে পরিচালক বলেন, উনার একটা সাইডের দাঁতের শার্পনেসের জন্য খেতে অসুবিধা হয়, জিহ্বায় লাগে। সেজন্য ওই দাঁতটি মসৃণ করে দেওয়া হয়েছে। মেশিন দিয়ে দাঁতের শার্পনেসটা গ্রাইন্ডিং করে সমান করে দেওয়া হয়েছে, যাতে জিহ্বায় খোঁচা না লাগে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক বলেন, উনার শারীরিক অবস্থা বেশ ভালো। উনি যাওয়ার সময়, ওঠার সময় আপনারাও দেখেছেন, উনি ভালো আছেন। উনি (হাসপাতালে) আসার দিন যা অবস্থা ছিল, ইনশাল্লাহ (এখন) অনেক অনেক বেটার। তিনি বলেন, বিএনপি নেত্রীর ডায়াবেটিস এখন নিয়ন্ত্রণে আছে, তিনি নিয়মিত ইনসুলিন নিচ্ছেন। এসময় হাসপাতালের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম এবং উপ-পরিচালক খুরশীদ আলমও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন