ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

খেলাধুলা

লিগ ওয়ানের সেরা লেফ্ট ব্যাক এখন রিয়ালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ৪:২৩ পিএম

টানা দুই মৌসুম ফ্রেঞ্চ লিগ ওয়ানের সেরা লেফ্ট ব্যাক নির্বাচিত হওয়া লিঁওর ফেরল্যান্ড মেন্ডিকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। ২৪ বছর বয়সী ফরাসী ডিফেন্ডারের সঙ্গে ছয় বছরের চুক্তি সম্পন্ন করেছে বার্নাব্যুর দলটি। বিবিসির দেওয়া তথ্য অনুযায়ী এজন্য ইউরোপিয়ান জায়ান্টদের গুনতে হয়েছে প্রায় ৪৭.১ মিলিয়ন পাউন্ড।
এর আগে বিভিন্ন শর্ত মিলিয়ে প্রায় ১৫০ মিলিয়ন পাউন্ডে চেলসি থেকে বেলজিয়াম ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড এবং আইনট্রাখ্ট ফ্রাঙ্কফুর্ট থেকে ৫৩ মিলিয়ন পাউন্ড খরচায় সার্বিয়ান স্ট্রাইকার লুকা জভিচকে নিয়ে আসে রিয়াল। গত মার্চে তারা ৪২.৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলভুক্ত করে পোর্তো ডিফেন্ডার এদের মিলিতাওকে। চলতি গ্রীষ্মকালীন দলবদলে লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন ১৮ বছর বয়সী ব্রাজিলীয়ান ফরোয়ার্ড রড্রিগোও। সান্তোস থেকে ২০১৮ সালের জুনে তাকে ৪০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে কিনে নেয় রিয়াল। তবে তিনি দলে যোগ দেবেন আসছে জুলাইয়ে।
পিএসজির একাডেমিতে বেড়ে ওঠা মেন্ডি ২০১৭ সালে লিঁওয় যোগ দিয়ে ক্লাবের হয়ে দুই মৌসুমে ৭৯টি ম্যাচে অংশ নেন। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয়ার আগে প্রতি ম্যাচেই দলে ছিলেন মেন্ডি। ফ্রান্সের হয়ে তিন ম্যাচে অংশ নেওয়া এই তরুণ মঙ্গলবার ইউরো ২০২০ বাছাইয়ে অ্যান্ডোরার বিপক্ষে ফ্রান্সের ৪-০ গোলের জয়ে শুরুর একাদশে ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন