ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

এক পয়েন্ট পেয়েই খুশি তারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৫৯ এএম

বিশ্বকাপে এখনো দুই-তৃতীয়াংশেরও বেশি ম্যাচ বাকি। এরই মাঝে বৃষ্টিতে পণ্ডু হয়েছে চার-চারটি ম্যাচ। যার সর্বশেষ শিকার গতকাল ভারত-নিউজিল্যান্ড। এখন পর্যন্ত আসরে অপরাজিত দুই দলের লড়াইটা টসের মুখও দেখতে দেয়নি নটিংহামের বাদলা প্রকৃতি।

বৃষ্টির কারণে বিশ্বকাপে ম্যাচ পরিত্যক্ত হওয়ার আগের সব রেকর্ড আগেই ছাড়িয়েছে এবারের টুর্নামেন্ট। গতকাল ট্রেন্ট ব্রিজের ম্যাচটি পণ্ডু হওয়ার পর অনেক ক্রিকেট ভক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের প্রশ্ন, সবকিছু জেনেও কেনো আইসিসি এমন স্যাতসেতে মৌসুমে ইংল্যান্ডে বিশ্বকাপ আয়োজন করতে গেল।
প্রথম সপ্তাহটা ভালোই কেটেছিল। প্রকৃতি বাধ সাজতে শুরু করে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের দিন থেকে। গত এক সপ্তায় এ নিয়ে চারটি ম্যাচ ভাসিয়ে নিয়ে গেল বৃষ্টি। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ ৭.৩ ওভার মাঠে গড়িয়েছিল। বাকি তিন ম্যাচে টসই হতে পারেনি। শ্রীলঙ্কার বিপক্ষে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। সেমিফাইনালের পথে যা টাইগারদের জন্য বড় ধাক্কা বলেই মনে করছেন অনেকে। গতকাল অবশ্য এক পয়েন্ট পেয়ে খুশি দুই দলই। দুই অধিনায়কের কথার সুরে অন্ঃত তাই মনে হলো। বেশি খুশি মনে হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে, ‘আউটফিল্ড পুরোপুরি খেলার উপযোগী না থাকায় না খেলার সিদ্ধান্তটা ভালো ছিল। দুই দলের জন্যই এক পয়েন্ট মন্দ নয়, যারা আগের সব ম্যাচেই জিতেছে। তাই আমরা এটা মেনে নিচ্ছি।’

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের কথায় মনে হলো তিনি এমন পরিস্তিতির জন্য প্রস্তুত ছিলেন, ‘গত চার দিন হলো আমরা সূর্যের মুখ দেখিনি, তাই এটা আমাদের কাছে অবাক করার মত নয়।’ কেন বলেন, ‘এটা আদর্শ (টুর্নামেন্ট) হতে পারে না। তবে কিছু কিছু সময় বন্ধ (খেলা) হওয়াটাও গুরুত্বপূর্ণ। পরবর্তি ম্যাচের আগে এখন আমারা বড় ধরণের বিশ্রাম পাবো। ছেলেদের চাঙ্গা হতে এটা সহায়ক ভূমিকা রাখবে।’
নিউজিল্যান্ডের এটি ছিল চতুর্থ ম্যাচ। তিন জয় ও একটিতে ফল না হওয়ার পরিসংখ্যান নিয়ে শীর্ষেই রয়েছে তারা। সমান ম্যাচে তিন জয় ও এক পরাজয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে তিনে ভারত। সমান ম্যাচে দুই জয়ে চারে স্বাগতিক ইংল্যান্ড। চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে বাংলাদেশ সাতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন