শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই জাহাজের সংঘর্ষে চট্টগ্রাম বন্দরে জাহাজ চলাচল বন্ধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৪০ পিএম

একটি কন্টেইনারবাহী ফিডার জাহাজের সঙ্গে তেলের ট্যাংকারের সংঘর্ষের পর চট্টগ্রাম বন্দর চ্যানেলে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে কর্ণফুলী চ্যানেলের পতেঙ্গা ১২ নম্বর ঘাট এলাকায় বোটক্লাবের বরাবর অংশে এ দুর্ঘটনা ঘটে। বর্হিনোঙ্গর থেকে ফিডার জাহাজ এক্সপ্রেস মহানন্দা জেটিতে আসছিলো। অন্যদিকে তেল খালাস শেষে বন্দরের ডলফিন জেটি থেকে বর্হিনোঙ্গরে যাচ্ছিলো এমটি বুর্গান। সংঘর্ষে জাহাজ দুটি একটি অপরটির সাথে আটকে যায়।
বন্দর সচিব ওমর ফারুক জানান, সংঘর্ষে ফিডার জাহাজ এক্সপ্রেস মহানন্দা এবং অয়েল ট্যাংকার এমটি বুর্গান ক্ষতিগ্রস্থ হলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে মূল চ্যানেলে দুর্ঘটনা হওয়ায় জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে।
তিনি বলেন, শ্রীলঙ্কা থেকে সাড়ে সাতশ কনটেইনার নিয়ে আসা এক্সপ্রেস মহানন্দা বন্দরে ঢুকছিল। আর এমটি বুর্গান ওই সময় চ্যানেল দিয়ে সাগরের দিকে বের হচ্ছিল। কিন্তু চ্যানেলের ভেতরে দুই নৌযানের মুখোমুখি সংঘর্ষ হয়। ক্ষতিগ্রস্থ হলেও কোনো জাহাজ ডোবেনি। বন্দরের পাঁচটি টাগবোট দিয়ে জাহাজ দুটোকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়ার চেষ্টা হচ্ছে। এ কারণে চ্যানেল দিয়ে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত টাগ বোট দিয়ে জাহাজ দু’টিকে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। তখনো জাহাজ দুটি চিটাগাং ড্রাই ডক জেটি এলাকায় ছিলো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন