শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধনী-দরিদ্র্যের বৈষম্য নিরসনের বাজেট

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১২:০৮ এএম

প্রস্তাবিত বাজেটকে ধনী ও দরিদ্রের বৈষম্য নিরসনের বাজেট বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা। গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ‘গণমুখী বাজেট’ পেশ করায় মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক রফিকুল আলম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার। বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুন সরকার রানা, জোটের কেন্দ্রীয় নেত্রী চিত্রনায়িকা শাহনুর, কবি রবীন্দ্র গোপ, কন্ঠশিল্পী প্রকাশ চন্দ্র হালদার, সুজন মৃধা, আফসার উদ্দিন, নুরউদ্দিন মন্টু, শাহাদাত হোসেন রুবেল, হাবিবুল্লাহ রিপন, রোকনউদ্দিন পাঠান, বৃষ্টি রাণী সরকার প্রমুখ।
বক্তারা বলেন, বাজেটে দেশের অপার সম্ভাবনার কথা রয়েছে। জনগণের প্রতি মমত্ববোধ থেকে এবং উন্নয়নের ধারাকে এগিয়ে নেয়ার লক্ষ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবার একটি চমকপ্রদ বাজেট জাতীয় সংসদে পেশ করেছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা বেড়েছে। সমৃদ্ধির হার উচ্চাকাঙ্খিত হলেও অতীতের ধারাবাহিকতার এটা অর্জন সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, তিনি স্বপ্ন বাস্তবায়ন করেন। শিক্ষা, স্বাস্থ্যসহ গ্রামগুলো শহরের আধুনিক রূপ পাবে। কৃষক ও শ্রমজীবী মানুষের ক্ষেত্রে সহায়তার কথা বলা হয়েছে। এই বাজেট ধনী-গরীবের বৈষম্য নিরসনের বাজেট। এতে সাধারণ মানুষের উপর বাড়তি কোন চাপ পড়বে না। প্রস্তাবিত বাজেটে আগামী প্রজন্মের কথা বিবেচনায় রেখেই করা হয়েছে। এ বাজেটে জনগণের কল্যাণ ও দেশের অগ্রগতি সাধিত হবে এবং প্রস্তাবিত বাজেটকে উন্নয়ন ও গণমুখী, জনবান্ধব আখ্যায়িত করেন বক্তারা।

বক্তারা বলেন, যারা এই বাজেটের সমালোচনা করছেন তারা সবসময়ই সরকারের সমালোচনায় মেতে থাকেন। তাদের কাজই হচ্ছে সমালোচনা করা। তারা ভাল মন্দ দেখেন না। তাদের জন্মই হয়েছে সমালোচনা করার জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন