শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উখিয়ায় সড়ক নির্মাণে অনিয়ম কাজ বন্ধ করে দিলেন উপজেলা চেয়ারম্যান

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১২:০৭ এএম

 উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পশ্চিম ডিগলিয়া হতে ডেইলপাড়া নতুন জামে মসজিদ পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক নির্মাণের কাজ শুরু হয় ২০১৮ সালে। কিছুদিন কাজ করে ফেলে চলে যায় সংশ্লিষ্ঠ ঠিকাদার। আবার স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে স¤প্রতি কাজ শুরু হলেও কোন প্রকার সিডিউলের তোয়াক্কা না করে দায়সারাভাবে কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদার মো. আলম। এলাকাবাসী এ নিয়ে একাধিকবার বাঁধা প্রদান করলেও এলজিইডির দুর্নীতিবাজ কর্তাব্যক্তিদের কারণে সুফল পায়নি স্থানীয় লোকজন।
বিয়ষটি উপজেলা চেয়ারম্যানের নজরে আসলে তিনি সরেজমিন রাস্তাটি পরিদর্শন করে সংশ্লিষ্ঠ ঠিকাদারকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। রাস্তা পরিদর্শনকালে গ্রামবাসী রাস্তা নির্মাণে অনিয়মের ব্যাপারে তাদের ক্ষোভের কথা উপজেলা চেয়ারম্যানকে জানান।

সরজমিনে দেখা যায়, সড়কের আব্দুস সালামের বাড়ি থেকে ডেইলপাড়া নতুন জামে মসজিদ পর্যন্ত কোটি টাকা ব্যয়ে ১ কিলোমিটার সড়কে ব্যাপক অনিয়ম করছে সংশ্লিষ্ঠ ঠিকাদার। সিডিউলে বালি দেওয়ার কথা থাকলেও বালির পরিবর্তে দেওয়া হচ্ছে ফসলি জমির মাটি। এত অনিয়মের পরেও এলজিইডি কর্মকর্তারা কোনদিন সড়কটি পরিদর্শন করেনি।

স্থানীয় আবু বক্কর অভিযোগ করে জানান, অনিয়ম, দুর্নীতির মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদার। এ নিয়ে কয়েকবার বাঁধা দেওয়া হলেও কোন পদক্ষেপ নেয়নি কেউ।
উখিয়া উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, প্রতিদিন আমাদের লোকজন ওখানে যাওয়া আসা করে। কিন্তু কাজের মান নিয়ে কেউ কোন অভিযোগ করেনি।

এখন যেহেতু উপজেলা চেয়াম্যান নিজেই রাস্তাটি পরিদর্শন করেছেন তার সাথে কথা বলে পরবর্তী কি করা যায় তা দেখা হবে।
রাস্তা পরিদর্শন শেষে উপজেলা চেয়ারম্যান প্রিন্সিপাল হামিদুল হক চৌধুরী জানান, রাস্তাটির ব্যাপারে স্থানীয় লোকজন অভিযোগ করার পর তিনি সরেজমিন রাস্তাটি পরিদর্শন করেন। তার দেখা মতে, রাস্তাতে ব্যাপক অনিয়ম, দুর্নীতি হয়েছে। সিডিউল অনুযায়ী কোন কাজ হচ্ছে না। তাই আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন