শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনবান্ধব পজেটিভ বাজেট: আ. লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ১:১২ পিএম

বাজেট নিয়ে হতাশার কিছু নেই বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

তিনি বলেন, জনগণের প্রত্যাশা পূরণে এ বাজেট অনন্য সাধারণ দলিল। বাজেটে কোথাও নেতিবাচক কোনও বিষয় নেই। এটা জনবান্ধব পজেটিভ বাজেট।’ তিনি আরও বলেন, ‘যারা বাজেট নেগেটিভ দৃষ্টিতে দেখছে, তাদের বেলায় এ লাইনটি প্রযোজ্য- যারে দেখতে নারি, তার চলন বাঁকা। মূলত, তারা আওয়ামী বিদ্বেষ থেকে মনগড়া বাজেট নিয়ে বিরূপ মন্তব্য ও বিদ্বেষমূলক কথা বলছেন।

আজ শনিবার (১৫ জুন) প্রস্তাবিত বাজেট নিয়ে দলের পক্ষ থেকে করা সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাজেট নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১০ বছর ধরে বিএনপি প্রত্যেকটা বাজেট সম্পর্কে এ ধরনের মনোভাব দেখিয়েছে। কিন্তু প্রতিটা বাজেটই বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে উপনীত হতে যাচ্ছে। বাজেট নিয়ে তাদের বিরূপ সমালোচনা মনগড়া গতানুগতিক। এটা তাদের নেগেটিভ রাজনীতি, নেগেটিভ মানসিকতারই প্রতিফলন।

কাদের দাবি করেন, প্রান্তিক জনগোষ্ঠী, অদম্য তারুণ্য, প্রতিবন্ধীসহ অনগ্রসর মানুষের কাছে এ বাজেট পৌঁছে গেছে। তাদের স্বপ্ন পূরণেই এ বাজেট।’ সরকার বাজেট বাস্তবায়নকে চ্যালেঞ্জ হিসেবে দেখছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘বাজেট বাস্তবায়ন সবসময় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমরা গ্রহণ করবো। বাজেট বাস্তবায়নে শেখ হাসিনার সরকারের নতুন মন্ত্রিসভা নতুন স্পিরিট নিয়ে এ চ্যালেঞ্জ অতিক্রম করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন