বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে বিদ্যুতের প্রি-পেইড মিটার স্থাপন বন্ধের দাবি

বন্দরে পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৯, ৭:২২ পিএম

নারায়ণগঞ্জের বন্দরে পল্লী বিদ্যুৎতের প্রি-পেইড মিটার স্থাপন না করার দাবিতে জনগণ নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বন্দর জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে। গতকাল শনিবার সকালে শত শত জনগণ পুলিশের বাধা উপেক্ষা করে বিদ্যুৎ অফিস ঘেরাওয়ে অংশ গ্রহণ করে। পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের কর্মকর্তারা নাসিক ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মেদ ভূঁইয়ার নেতৃত্বে তাৎক্ষনিক ২৫ জন গণ্যমান্য ব্যক্তির সঙ্গে দীর্ঘ ১ ঘন্টা মত বিনিময় করেন। জনগণের দাবি পল্লী বিদ্যুৎতের প্রি-পেইড মিটার সম্পর্কে গ্রহকদের সচেতন না করে কোন মিটার কর্তৃপক্ষ স্থাপন করবে না।
এলাকাবাসী জানান দেশের উন্নয়নে সরকারের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। তবে বিষয়টি জনগণের মাঝে তুলে ধরে এর উপকারিতা ব্যবহার বিধি না জানিয়ে প্রি-পেইড মিটার লাগিয়ে গ্রাহকদের হয়রানি করা যাবে না। তারা আরো বলেন, অন্যান্য এলাকায় এ মিটার ব্যবহারের সুফল আমরা দেখে পরে আমাদের এলাকায় এ মিটার লাগাতে দেব। অনেকে অভিযোগ করেন এ মিটারে বিদ্যুৎ বিল অধিক হারে নেওয়া হয়। গ্রাহকের অজান্তে মিটারের টাকা শেষ হয়ে গেলে তারা চরম ভোগান্তিতে পড়বেন। অনকে গ্রাহক এ মিটারের অপকারিতা ভোগান্তির বিষয়টি তুলে ধরেন।
নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মোঃ সাইরুল ইসলাম বলেন, প্রি-পেইড মিটার বিশ্বের ৮২টি দেশে চলমান রযেছে। সরকার বিদ্যুৎ সাশ্রয়সহ উন্নত দেশ গড়ার একটি পদক্ষেপ গ্রহন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে এ মিটার লাগানোর জন্য আহবান জানিয়েছেন। প্রি-প্রেইড মিটার লাগানো মানে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করা। আমরা বিভিন্ন কর্মশালা ও সেমিনারের মাধ্যমে জনগণকে সচেতন করেই প্রি-পেইড মিটার লাগাবো। এ সময় আপনারা সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে আমাদের সহযোগিতা করবেন। এদিকে এ মিটারের বিরুদ্ধে অফিসের বাইরে ঘেরাওকারীরা বিভিন্ন শ্লোগান দিতে থাকে। মতবিনিময় শেষে কাউন্সিলর সুলতার সবাইকে শান্ত করে অফিস থেকে নিয়ে যান। মত বিনিময়কালে গ্রাহকদের পক্ষে বক্তব্য রাখেন, কাউন্সিলর সুলতান আমেহদ, আনোয়ারুল হক, জামান, মোজাম্মেল হক, সাইফুল ইসলাম ভ’ইয়া, মোঃ মাহবুবুর রহমান লাভলু, জসিম উদ্দিন, বন্দর প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা জিএম মাসুদ, রমিজ উদ্দিন সিকদার, হাজী বদরুল আলম, হাজী আলফাজ উদ্দিন, সারোয়ার হোসেন, মোখলেসুর রহমান, কাজী শাহীন, সৈয়দ মোশারফ হোসেন মশু, আরজু রহমান, জামাল উদ্দিন ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার। এ সময় উপস্থিত ছিলেন, বন্দর থানার ওসি রফিকুল ইসলাম, ওসি (প্রশাসন) হারুন, বন্দর পল্লী বিদ্যুত জোনাল অফিসের ডিজিএম আশরাফুল আলম খান ও গ্রহক সেবা চেয়ারম্যান তানজীম আহাম্মেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন