বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দশ বছরে দেশ কীভাবে এগোলো

সিপিডির দ্বারা আদৌ গবেষণা হয় কি না সন্দেহ তথ্যমন্ত্রীর

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:০৯ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সিপিডি ও বিএনপির প্রতি প্রশ্ন রেখে বলেছেন, গত দশ বছরে দেশ কীভাবে এগিয়ে গেলো? সিপিডির দ্বারা আদৌ গবেষণা হয় কি না সন্দেহ তথ্যমন্ত্রীর। তিনি বলেন, প্রতি বাজেটের পর তারা সংবাদ সম্মেলন করে বিশেষজ্ঞের মতামত দেন। এবং তাদের পাণ্ডিত্য দেখানোর চেষ্টা করেন।

গতকাল (শনিবার) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও শহর ইউনিটের সহযোগিতায় ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্র এই আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।

দশ বছরে প্রতি বাজেটের পর পত্রিকা উল্টালে দেখা যায় বিএনপি একই ধরনের সমালোচনা ও বক্তব্য রাখছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সিপিডির বক্তব্য যা বিএনপির বক্তব্যও তা। ২০০১ সালে বঙ্গবন্ধু কন্যা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রেখে গিয়েছিলেন। এরপর বিএনপি পাঁচবছর দেশ চালানোর পর খাদ্য ঘাটতি গিয়ে দাঁড়ায় ৪০ লাখ টনে। দারিদ্র্য সীমার নিচে লোকসংখ্যা একজনও কমেনি। এবং বাংলাদেশ ছিল ঋণ নির্ভরতার দেশ। অথচ বর্তমানে বাজেটের মাত্র সামান্য অংশ ঋণ নির্ভর বাকিটা আমাদের আভ্যন্তরীণ উৎস থেকে সংগ্রহ করছি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিষদ সদস্য ডা. শেখ সফিউল আজমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিটি ইউনিটের সেক্রেটারি আবদুল জব্বার, ডা. মিনহাজ উদ্দিন তাহের, ইসমাঈল হক চৌধুরী ফয়সাল, মহসিন উদ্দিন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন