ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জাঁকজমকপূর্ণ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে আ. লীগ

মাসব্যাপী কর্মসূচি

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:০৮ এএম

আগামী ২৩ জুন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিবারের মতো এবারো জাঁকজমকপূর্ণভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে এক মাসের কর্মসূচি হাতে নিয়েছে ক্ষমতাসীনরা। এরই মধ্যে প্রতিষ্ঠাবার্ষিকীতে কী কী করা হবে তা চূড়ান্ত করা হয়েছে। তবে জেলাগুলোতে কিভাবে উদযাপন করা হবে তা কেন্দ্র থেকে নির্দিষ্ট না করে জেলা সংগঠনকেই নির্ধারণ করতে বলা হয়েছে।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনের প্রতিষ্ঠাবার্ষিকীর বিষয়টি বেশি একটা আলোচিত হয়নি আওয়ামী লীগে। বর্তমানে বাজেট অধিবেশন শেষ হওয়ায় আগামী ১০ দিন প্রতিষ্ঠাবার্ষিকীর কাজ নিয়ে ব্যস্ত থাকবে ক্ষমতাসীনরা। দলীয় সূত্রে জানা যায়, আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং হালকা আলোকসজ্জার ব্যবস্থা করা হবে। ২৩ জুন থেকে ২৩ জুলাই দেশব্যাপী নানান আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। তবে রাজধানীতে তিন দিনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রত্যেক জেলা থেকে দু’জন প্রবীণ নেতাকে সংবর্ধনা দেয়ার যে উদ্যোগ ছিল, সেটা মুজিববর্ষে করা হবে দলীয় সূত্রে জানা গেছে। কর্মসূচির বিষয়ে জানা যায়, ২৩ তারিখ বঙ্গবন্ধু এভিনিউতে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দেয়া হবে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে। ওই দিন আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করবে।২৪ জুন রাজধানীর বঙ্গবন্ধু কনভেনশন সেন্টারে আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আর ২৫ তারিখ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠানকে এবার বেশি প্রাধান্য দেয়া হচ্ছে। দেশের নামীদামি গুণী শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোজ্ঞ পরিবেশনা উপস্থাপন করবেন। ইতোমধ্যে শিল্পী, গায়ক-গায়িকাদের সঙ্গে যোগাযোগ করা সম্পন্ন হয়েছে। তবে কে কে থাকছেন সেই শিডিউল ঠিক করা হয়নি।
এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা বা চাঁদাবাজি না হয়, সেদিকেই সচেষ্ট আওয়ামী লীগ। এ নিয়ে যারা বাড়াবড়ি করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও কঠোরতার কথা বলছেন নেতারা।

এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত মাসব্যাপী কর্মসূচি চলবে। সারা দেশে জেলা-উপজেলায় সভা-সমাবেশ, সেমিনার, র‌্যালি, আলোচনা সভা, পুস্তিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। আর রাজধানী ঢাকায় ৩ দিনব্যাপী কর্মসূচি হাতে নেয়া হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে যারা বাড়াবাড়ি করবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন