ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অছাত্রদের ছাত্র রাজনীতি করা উচিত নয় - গয়েশ্বর চন্দ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ১২:০৫ এএম

যারা ছাত্র নয়, তাদের ছাত্র রাজনীতি করা উচিত নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ছাত্র রাজনীতির পরিসমাপ্তি আছে। এরপর তারা অন্য রাজনীতি বা জাতীয় রাজনীতিতে আসে। যদি আমরা পণ করি আজীবন ছাত্রদল করব সেই ভাবনা সঠিক নয়। আমি হরতালের কারণে সময়মতো চাকরির দরখাস্ত দিতে পারিনি- এটা কেউ শুনবে? তবে যারা ছাত্র নেই তারা রাজনীতি করতে চাইলে দল শতভাগ সহযোগিতা করবে। গতকাল (রোববার) দুপুরে নয়াপল্টনে নিজের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের কাছে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন তিনি। 

ছাত্রদলের বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবিতে যারা আন্দোলন করছে তাদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমি তাদের অনুরোধ করব, তোমরা মানসিকভাবে প্রস্তুত হও ছাত্র রাজনীতির বাইরে তোমরা কে কী অবদান রাখতে পার। তোমরা রাজনীতি করতে চাইলে দল শতভাগ সহযোগিতা করবে।
তিনি বলেন, বিভিন্ন সময় যারা ছাত্রদলের নেতৃত্ব দিয়েছেন তারা ছাত্রদলের কমিটির বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। যারা দীর্ঘিদিন ছাত্র রাজনীতি করেছে তাদের সুযোগ আছে রাজনীতির অন্যান্য ক্ষেত্রে ভূমিকা রাখার। তাছাড়া ছাত্ররা ছাত্র রাজনীতি করবে এটা সাধারণ মানুষের ইচ্ছা। যারা ছাত্র নয়, তারা ছাত্র রাজনীতি করলে মানুষ সমালোচনা করে। যাদের যেখানে মানায় তাদের সেখানে থাকা উচিত। রাজনীতি করার সুযোগ দেয়া হবে। যারা অবস্থা নিচ্ছেন তাদের এটা বুঝতে হবে। তাদের রাজনীতি করার সুযোগ দেয়া হবে এটা তারেক রহমানের কথা।
গয়েশ্বর রায় বলেন, অতীতে যেমন কমিটি হয়েছে এবারও তাই হবে। পরিবর্তন হবে না এমন তো হতে পারে না। অনেক ছাত্রনেতা বড় বড় নেতা হয়েছেন, জাতীয় রাজনীতিতে অনেক বড় বড় ভূমিকা রাখছেন। সোহেল, জুয়েল, আমান, দুদু, এরা ছাত্রদলের প্রেসিডেন্ট-সেক্রেটারি ছিলেন একসময়। তারাও একসময় দায়িত্বে আসবে।
বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, যুবদল পারে না বলে যদি বলি আমি যুবদল করতে চাই- সেটা তো হবে না। হরতালের কারণে সময়মতো চাকরির দরখাস্ত দিতে পারিনি- এটা কেউ শুনবে? কোম্পানির তৈরি মেডিসিন যথাসময়ে মার্কেটিং না করায় তা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। এতে কোম্পানির লস হবে বলে ওই মেডিসিন খাব নাকি?
বিক্ষুব্ধ ছাত্রদল নেতাদের উদ্দেশে গয়েশ্বর আরও বলেন, আমরা তাদের দাবির প্রতি অত্যন্ত সহানুভূতিশীল। তাদের দাবিটা হবে তারা রাজনীতি করতে চায়, আমরা সহযোগিতা করব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Md Julhasullin ১৭ জুন, ২০১৯, ২:০৯ এএম says : 0
দাদা অনেক ভাল কথা বলেছেন দল কে সবার ভাল বাসা উচিত পদ কে না
Total Reply(0)
Bellal Hossain GP ১৭ জুন, ২০১৯, ২:০৯ এএম says : 0
YES
Total Reply(0)
Badal Ahmed ১৭ জুন, ২০১৯, ২:০৯ এএম says : 0
100% sohomot
Total Reply(0)
Akther Hossain ১৭ জুন, ২০১৯, ২:১০ এএম says : 0
সঠিক কথা সঠিক সিদ্ধান্ত
Total Reply(0)
মোঃ আব্দুল্লাহ ১৭ জুন, ২০১৯, ২:১০ এএম says : 0
যে বলবে বাংলাদেশে গনতন্ত্র আছে সে আসলে গনতন্ত্রের সংজ্ঞা জানে না।
Total Reply(0)
mahfuza bulbul ১৭ জুন, ২০১৯, ২:১১ এএম says : 0
শুনতে খারাপ লাগলেও সত্য এই যে, শিক্ষাঙ্গনে এখন দলীয় শিক্ষক ছাত্র রাজনীতি তুঙ্গে। শিক্ষক ক্লাস নিতে বা ছাত্ররা ক্লাস লাইব্রেরি যেতে আগ্রহী নয় যতনা দলীয় রাজনীতিতে অংশ নিতে আগ্রহী। শিক্ষাঙ্গন এখন জ্ঞান চর্চা নয় , রাজনীতি চর্চার আখড়ায় পরিণত হয়েছে। অবশ্যই এর পিছে পুরোটাই রয়েছে ব্যক্তি স্বার্থ ।
Total Reply(0)
Belal Hossen ১৭ জুন, ২০১৯, ২:১১ এএম says : 0
তাবেদারি ও লেজুরভিত্তিক ছাত্ররাজনীতি বন্ধ করে গঠন মূলক কর্মকাণ্ডে ছাত্রদের সুযোগ করে না দিলে সেদিন আর বেশী দূরে নই যেদিন এই বাংলার আকাশে ঘনীভূত হবে অন্ধকার, আর এ জাতি শুধু অন্ধের মতো হাতড়ে বেড়াবে একটু আলোর জন্য।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন