বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাসান মামুন গ্রেফতারে মির্জা ফখরুলের উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৯ এএম


 বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি হাসান মামুনকে গ্রেফতারের পর অস্বীকার করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শনিবার রাত ১১টায় হাসান মামুনকে র‌্যাব তার বাসা থেকে গ্রেফতার করে। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে তাকে গ্রেফতারের কথা অস্বীকার করা হচ্ছে। গতকাল (রোববার) রাতে বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতি তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশে জুলুমের শাসন চালিয়ে যাচ্ছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে মুক্তি পেতে জনগণ আজ ঐক্যবদ্ধ। আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে, অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় হাসান মামুনকে তার বাসা থেকে র‌্যাব গ্রেফতার করলেও বিষয়টি অস্বীকার করা হচ্ছে।

তিনি বলেন, এই ধরণের অমানবিক গুম, খুন সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। বর্তমানে সারাদেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে। ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের গুমের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকাÐ চলমান রেখেছে। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ভুলে গেছে যে, যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের ভাগ্যে কি পরিণতি ঘটেছে। বিএনপি মহাসচিব অবিলম্বে হাসান মামুনকে সুস্থ অবস্থায় জনসমক্ষে হাজির করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার দাবি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন