শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিশা লাউঞ্জে শোয়েব মালিক ও সানিয়া মির্জা

ভারতের বিরুদ্ধে খেলার আগের দিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৯, ৪:১৬ পিএম | আপডেট : ৪:৩৭ পিএম, ১৭ জুন, ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা, রোমাঞ্চ আর নাটকীয়তা। তবে মাঠের লড়াইয়ে ছিলো না এসবের ছিটেফোঁটাও। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ হলো একপেশে। ভারতের বিপক্ষে এবারও বিশ্বকাপে পরাজয় শিকার করলো পাকিস্তান। রোহিত শর্মার সেঞ্চুরির পর নিয়ন্ত্রিত বোলিংয়ে সহজ জয় পেল বিরাট কোহলির দল। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গত রোববার ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৮৯ রানে জিতেছে ভারত। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচের সবগুলোতেই জিতলো দুইবারের চ্যাম্পিয়নরা। পাকিস্তানের বিপক্ষে ভারত ৫ উইকেটে করে ৩৩৬ রান। কুলদীপ যাদব ও হার্দিক পান্ডিয়ার আঘাতে দিশেহারা হয়ে পড়ে পাকিস্তান। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। বৃষ্টিতে কিছুক্ষণ খেলা বন্ধ থাকায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪০ ওভারে। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে পাকিস্তান পায় ৩০২ রানের লক্ষ্য। সরফরাজের দল ৬ উইকেটে থামে ২১২ রানে।

পাকিস্তানের এই থেমে যাওয়া কোনো ভাবেই মেনে নিতে পারছেন না পাক ক্রিকেটপ্রেমীরা। এর জন্য অবশ্য দায়ী করছেন শোয়েব মালিক এবং তার স্ত্রী সানিয়া মির্জাকে। কারণ চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পরের দিন খেলতে নামার আগের রাত ২টা পর্যন্ত শোয়েব মালিক, সানিয়া মির্জা এবং কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার আড্ডায় মেতে উঠেছিলেন ম্যাঞ্চেস্টারের একটি হুক্কা বার বা শিশা লাউঞ্জে। ইতোমধ্যেই শিশা লাউঞ্জের আড্ডারত শোয়েব-সানিয়াদের সেই ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়৷ ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি হুক্কা ক্যাফেতে শোয়েব মালিকের সঙ্গে রয়েছেন সানিয়া মির্জা৷ সঙ্গে রয়েছেন ওয়াহাব রিয়াজ, ইমাম উল হকের মতো পাক ক্রিকেটাররা৷ ভারতের কাছে হারের অন্যতম কারণ হিসেবে এই নাইট পার্টিকেই দুষছেন সোশ্যাল মিডিয়ার অনেকে৷

এদিকে গভীর রাত পর্যন্ত স্ত্রী ও সতীর্থদের সঙ্গে শিশার লাউঞ্জে কাটিয়ে পরের দিন ভারতের বিরুদ্ধে খেলতে নেমেছেন শোয়েব মালিক। এখানেই শেষ নয়, ম্যাচে নেমে প্রথম বলেই শূন্য রানে আউট হয়ে শোয়েব মালিক ফিরেছেন সাজ ঘরে৷ বিষয়টি নিয়ে পাকিস্তানের অনেক ক্রিকেট ভক্ত শোয়েবের খারাপ পারফর্ম্যান্সের জন্য সানিয়াকেই দুষছেন৷ এর প্রমাণ মিলছে টুইটারে অ্যাকাউন্টে। প্রশ্ন রেখে অনেকেই বলেছেন, রাত ২টা পর্যন্ত বার-এ বসে হুক্কা স্মোক করছেন শোয়েব মালিক। টেবিলে একগুচ্ছ জাঙ্ক ফুড সাজানো৷ রয়েছে বার্গার, পিত্জা, এরপর আর কী ভাবে পরের দিন ম্যাচ খেলা সম্ভব?
অনেকে আবার দাবি করছেন শারীরিক ফিটনেসের দিক থেকেও ভারতের ক্রিকেটারদের চেয়ে অনেকটাই পিছিয়ে ছিলেন পাকিস্তানি ক্রিকেটারটা। এটাও এই হারের বড় একটি কারণ বললে এতোটুকু ভুল হবে না।

ভিডিও লিঙ্ক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন