ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ইসলামবিরোধী বক্তব্য দিয়ে নিউজিল্যান্ডে ফের আলোচনায় পাদ্রি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৬ এএম

গির্জার এক পাদ্রির বক্তব্য নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে নিউজিল্যান্ডে। ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলার পর তার এ বক্তব্য নিয়ে নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে দেশটির মুসলিম স¤প্রদায়ের মধ্যে।
নিউজিল্যান্ডের ডেসটিনি চার্চের পাদ্রি ব্রায়ান তামাকি তার ফেসবুকে দেওয়া এক পোস্টে নিউজিল্যান্ডের মানুষকে মুসলমানদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
ব্রায়ান লিখেছেন, ‘আমরা আমাদের দেশে ইসলামের বিস্তার মেনে নিতে পারি না। আমি মনে করি, আমরা সহনশীল, অন্য ধর্মের ব্যাপারে ইতিবাচক। কিন্তু আমরা ব্রিটেন, দক্ষিণ পূর্ব এশিয়া এবং ইউরোপের অবস্থায় পড়তে চাই না। ইউরোপের বেশিরভাগই সন্ত্রাসকবলিত। আজ তারা আত্মপরিচয় হারিয়েছে। ধ্বংস হয়েছে তাঁদের মূল্যবোধ ও সংস্কৃতি। কেননা, তারা খ্রিস্টান ধর্ম থেকে সরে এসেছে’।
লিখেছেন, ‘পশ্চিমা সভ্যতা এখন পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। নিজস্ব ভিত্তি থেকে সরে গেছে সেখানকার সমাজ ব্যবস্থা। তবে খ্রিস্টান ধর্ম অনেকে প্রত্যাখ্যান করলেও এই ধর্ম যথেষ্ট অগ্রগতির পর্যায়ে রয়েছে’।
বেশ কয়েকজন মন্তব্যকারী ব্রায়ানের মন্তব্যের সঙ্গে সহমত প্রকাশ করেছেন। পশ্চিমাদেরকে তারা ‘নষ্ট’ ও ‘ননসেন্স’ বলে গালিও দিয়েছেন। একজন মন্তব্যকারী লিখেছেন, ‘ঔপনিবেশিক শাসনই এইসব দেশে খ্রিস্টান ধর্ম মানুষের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। এখন তারা এই ধর্ম থেকে অনেক দূরে। কিন্তু, তারা যেন ইসলামের ফাঁদে না পড়ে। এই ধর্মের প্রতি যেন ঘৃণা প্রদর্শন করে।
গত ১৫ মার্চ জুমার নামাজ চলাকালে ক্রাইস্টচার্চ মসজিদে হামলায় ৫১ জন নিহত হয়। সূত্র : ডেইলি মেইল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন