মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কমলো স্বর্ণের দাম

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

চার দিনের ব্যবধানে আজ মঙ্গলবার দেশের বাজারে সোনার দাম কমছে। তাতে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরির দাম হবে ৫০ হাজার ১৫৫ টাকা দাঁড়াবে। আগের চেয়ে ভরিতে দাম কমছে এক হাজার ১৬৭ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি গতকাল সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর সিদ্ধান্তটি জানায়। সর্বশেষ গত শুক্রবার প্রতি ভরি সোনার দামে ১ হাজার ১৬৭ টাকা বৃদ্ধি করেছিল জুয়েলার্স সমিতি।

দর কমায় আজ থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪২ হাজার ৮০৭ টাকায়। এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৮২৭ টাকা। অনেক দিন পর রুপার দাম কমছে। প্রতি ভরি হবে ৯৩৩ টাকা।

গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫১ হাজার ৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৯ টাকা, ১৮ ক্যারেট ৪৩ হাজার ৯৭৩ টাকায় বিক্রি হচ্ছে। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার ভরিতে এক হাজার ১৬৭ টাকা দাম কমছে। সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৭৫৮ টাকা ও রুপার ভরিতে কমবে ১১৭ টাকা।

জানতে চাইলে জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম কমেছে। এ ছাড়া বাজেটে ব্যাগেজ রুলসের আওতায় বিদেশ থেকে সোনা আনার ক্ষেত্রে ভরিতে শুল্ক তিন হাজার টাকা থেকে হ্রাস করে দুই হাজার টাকা নির্ধারণ করায় কিছুটা ইতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। সব মিলিয়েই সোনার দাম কমানো হয়েছে। জুয়েলার্স সমিতি এত দিন কেবলমাত্র সোনা ও রুপার দাম নির্ধারণ করে দিত। তবে সম্প্রতি প্লাটিনামের মূল্যও নির্ধারণ করা শুরু করেছে। আজ থেকে প্রতি ভরি প্লাটিনামের মূল্য কমে ৬১ হাজার ৮১৯ টাকা হচ্ছে। গতকাল পর্যন্ত ছিল দর ছিল প্রতি ভরি ৬৪ হাজার ১৫২ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন