মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘বিচার সহজলভ্য করার উদ্দেশ্যে গ্রাম আদালত চালু হয়েছে’

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১২:০৫ এএম

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, বাংলাদেশে বিচার ব্যবস্থার সর্বনিম্ন স্তর হচ্ছে গ্রাম আদালত। গ্রামাঞ্চলের কিছু মামলা নিস্পত্তি এবং তৎসম্পর্কীয় বিষয়াবলী বিচার সহজলভ্য করার উদ্দেশ্যে গ্রাম আদালত অধ্যাদেশ ১৯৭৬ এর আওতায় এ আদালত গঠিত হয় এবং এটি একটি মীমাংসামূলক আদালত।

গতকাল সকালে নগরীর বন্দরবাজারস্থ একটি অভিজাত হোটেলে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প (২য় পর্যায়) স্থানীয় সরকার বিভাগ এর আওতায় সিলেট জেলা প্রশাসনের আয়োজনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প (২য় পর্যায়), ইউএনডিপি, সিলেটের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর খন্দকার রবিউল আউয়াল নাসিমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার শাম্মা লাবিবা অর্নব, সুমাইয়া ফেরদৌস ও রিফাত আরা।

রিফ্রেশার্স প্রশিক্ষণ পরিচালক হচ্ছেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মতিয়ার রহমান, গ্রাম আদালত আইন ও বিধি এবং গ্রাম আদালতের বিচার প্রক্রিয়ার ধাপসমূহ বিষয়ে সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মো. মামুনুর রহমান ছিদ্দিকী, শুদ্ধাচার, মূল্যবোধ ও গ্রাম আদালত বিষয়ে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান প্রশিক্ষণ প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন