মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জে কাঁচা-পাকা ২৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১:৩৫ এএম

নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলীর ধলেশ্বরী নদীতে সোমবার ১৭ জুুন দ্বিতীয় দিনের অভিযানে মাহাদী ডকইয়ার্ড, বিসমিল্লাহ ডকইয়ার্ড ও পিংকী ডকইয়ার্ড নামের ৩টি ডকইয়ার্ড, ১২টি ইটভাটার বাঁশের পাইলিং, তেলের পাম্পের বাঁশের পাইলিং, ২টি পাকা ভবন, ৬টি ইটভাটার মাটির স্তুপসহ প্রায় ২৫টি কাঁচা ও পাকা স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দিয়েছে বিআইডবিøউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এ সময় নদী দখল করে মাটি ভরাট করায় তৈয়ব আলী নামের একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় কমপক্ষে ২ একর জমি দখলমুক্ত করে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়া হয়। সোমবার সকাল ১১ টা থেকে বিকেল চারটা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার বক্তাবলী এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। 

বিআইডবিøউটিএর নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডবিøউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারি পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।
বিআইডবিøউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানিয়েছেন, উচ্চ আদালতের নির্দেশে ঢাকার চারপাশে নদী দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এ পর্যায়ে আটদিন এ উচ্ছেদ অভিযান চলবে। পর্যায়ক্রমে শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা এবং মেঘনা নদীতেও পুনরায় উচ্ছেদ অভিযান চালিয়ে নদী দখলমুক্ত করা হবে। নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদী দখলকারিরা প্রভাবশালী হলেও তাদের ছাড় নেই। নদী দখলকারিদের বিরুদ্ধে অভিযান চলবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন