ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

আশুলিয়ায় ১৫০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৬ এএম

 ঢাকার আশুলিয়ায় দুটি গ্রামের ১৫শ অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এ সময় জব্দ করা হয়েছে অবৈধ সংযোগে ব্যবহৃত নি¤œমানের পাইপ, রাইজার ও চুলাসহ বিভিন্ন উপকরণ।

সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার দূর্গাপুর ও কাঠগড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ। এ সময় অভিযান চলাকালে আশুলিয়া থানা ও শিল্প পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাত মো. সায়েম জানান, সকাল থেকে শুরু হওয়া অভিযানে বিকাল পর্যন্ত প্রায় চার কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপ উত্তোলন করা হয়। এতে এ এলাকার বসত বাড়িতে অবৈধ সংযোগ দেয়া ১৫শ অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তিনি বলেন, বাসা-বাড়িগুলোতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন থেকে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেয়ায় যে কোনো সময় ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। আর এ অবৈধ কর্মকাÐের কারণে সৃষ্ট দুর্ঘটনার দায় তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এ ব্যাপারে সচেতনতার সাথে অবৈধ সংযোগ নেয়া থেকে বিরত থাকতে হবে। এছাড়া অবৈধ গ্যাস ব্যবহারকারিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরসহ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন