ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিকাশ-রকেট-নগদের ব্যালেন্স জানতে পয়সা লাগবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ১১:৩৮ এএম

মুঠোফোনভিত্তিক আর্থিক সেবার (এমএফএস) ক্ষেত্রে প্রতিবার আর্থিক হিসাব দেখতে মোবাইল ফোন অপারেটরকে ৪০ পয়সা চার্জ দিতে হবে। গতকাল সোমবার এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মুঠোফোনে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ, রকেট, নগদ, এম ক্যাশ, শিওরক্যাশের মতো প্রতিষ্ঠানগুলোকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। যদিও এত দিন এই সেবা মোবাইল ফোন অপারেটরগুলো বিনামূল্যে দিয়ে এসেছে। তবে চার্জের এই অর্থ প্রতিষ্ঠানগুলো নিজে পরিশোধ করবে নাকি গ্রাহকের কাছ থেকে নেবে তা এখনো নিশ্চত হওয়া যায়নি।

নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি লেনদেন, ব্যালেন্স যাচাই বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরনের কাজকে একটি সেশন ধরা হবে। আর প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড। প্রতি সেশনের জন্য মোবাইল ফোন অপারেটরদের ৮৫ পয়সা করে দিতে হবে। একেকটি সেশনের মধ্যে দুটি এসএমএসও থাকবে। তবে শুধু ব্যালেন্স চেক করতে গ্রাহককে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

এমএফএস প্রতিষ্ঠানগুলো আর্থিক লেনদেনের জন্য মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করে। মূলত এই নেটওয়ার্ক ব্যবহারের জন্যই পয়সা দিতে হবে এমএফএস অপারেটরদের। যদিও এর আগে কখনো গ্রাহকরা আর্থিক হিসাব দেখতে পয়সা খরচ করেনি। তবে এখন থেকে আর বিনামূল্যে এই সেবা পাবে না গ্রাহক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
anamul ১৮ জুন, ২০১৯, ৪:১৭ পিএম says : 0
moger mulluk
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন