শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাজীদের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে-স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৯, ৮:১৪ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৭ হাজার ধর্মপ্রাণ মুসলিম হজ পালনে মক্কায় গমন করছেন। তাঁদের মধ্যে অধিকাংশ বয়সে প্রবীণ। হজপালনকালীন সময়ে তারা ছোটখাটো অসুখ থেকে শুরু করে হার্ট, ডায়াবেটিস, কিডনীসহ নানাবিধ রোগে আক্রান্ত হতে পারেন। এসব মুসল্লীমদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারি খরচে চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ একটি বড় দল সেখানে পাঠানো হচ্ছে। তাই সেখানে গিয়ে ধর্মপ্রাণ মুসল্ল­ীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। একজনও যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন সে ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রেরিত প্রতিটি সেবাদাতাকে স্মরণ রাখতে হবে।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর তোপখানা রোডস্থ বিএমএ ভবনে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত ‘হজ চিকিৎসা দল-১৪১৪ হিজরী’ ওরিয়েন্টশন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। চলতি হজ মৌসুমে সউদী আরবে অসুস্থ বাংলাদেশী হাজীদের চিকিৎসা সেবা প্রদানে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে দুটি দলে বিভক্ত করে চিকিৎসক, নার্স, ব্রাদার’র সমন্বয়ে ২০৭ সদস্য বিশিষ্ট এই চিকিৎসক দল গঠন করা হয়েছে। এর মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৬৮ জন চিকিৎসক, ৫৪ জন নার্স, ২৬ জন ফার্মাসিস্ট ও ৬ জন ল্যাব টেকনিশিয়ান হিসাবে গমন করবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদসহ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন