ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

দৃঢ় হচ্ছে সেমির স্বপ্ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

 ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সদর্পে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ফিরেছে বাংলাদেশ। হাতে আরও চারটি ম্যাচ। বেঁচে রয়েছে স্বপ্ন। তার সঙ্গে যুক্ত হয়েছে রেকর্ড লক্ষ্য তাড়া করে পাওয়া জয়ের আত্মবিশ্বাস-নিজেদের সামর্থ্যরে ওপর ভরসা। যেসব পুঁজি করে নতুন নতুন উচ্চতায় যাওয়ার পথ খুঁজে নেওয়া যায়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে হেরে যায় নিউজিল্যান্ডের কাছে। সেই হার কিছুটা হলেও পোড়াচ্ছে টাইগারদের। ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ ঘিরেও রয়েছে হা-হুতাশ। সেটা অবশ্য অন্য কারণে। বিশাল লক্ষ্য তাড়ায় বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল তিনশোর নিচে। যার প্রভাব পড়েছে রান রেটে।

সবচেয়ে বড় ধাক্কাটা মাশরাফি বিন মুর্তজারা পান শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায়। সম্ভাব্য জয়ের তালিকায় রাখা প্রতিপক্ষের সঙ্গে মাঠের লড়াইয়ে নামার সুযোগই পাননি তারা। পয়েন্ট ভাগাভাগি করার আক্ষেপ তাই বেশ জোরালো।

অর্থাৎ, ৪ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট। প্রতিটি ম্যাচই এরপর গুরুত্বপূর্ণ। উইন্ডিজের বিপক্ষে হারলেও কাগজে-কলমে সেমিতে খেলার আশা হয়তো টিকে থাকত, কিন্তু মনের জোরটা ঠিক পাওয়া যেত না। তাই পূর্ণ পয়েন্ট প্রাপ্তির পাশাপাশি আশীর্বাদ হয়েই এসেছে ৩২২ রানের রেকর্ড লক্ষ্য তাড়া করে ৫১ বলে হাতে রেখে পাওয়া ৭ উইকেটের বিশাল জয়। টন্টনের এই জয়ে বাংলাদেশ উঠে গেছে পয়েন্ট তালিকার পাঁচে। ৫ ম্যাচে অর্জন ৫ পয়েন্ট। রান রেটটা যদিও এখনও ইতিবাচক দিকে আসেনি (-০.২৭০)। তবে এক লাফে কমেছে অনেকটা। বাংলাদেশের পরের ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। আগামী বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে। এরপর একে একে মোকাবেলা করতে হবে এশিয়ার তিন দলকে- আফগানিস্তান, ভারত ও পাকিস্তান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Md Momin ১৯ জুন, ২০১৯, ৩:২৬ এএম says : 0
টাইগাররা হারতেও জানে আবার জিততে জানে। যে হারতে পারেনা সে জিতা শিখে না।
Total Reply(0)
Akbar Ali ১৯ জুন, ২০১৯, ৩:২৯ এএম says : 0
Champion howar sopno niye agiya jau , tahole semi khete parbe ,r age thekie semi vable ,sekhane o pochano jabena ,all the best team Bangladesh ,
Total Reply(0)
Afzal Hossain Rimon ১৯ জুন, ২০১৯, ৩:৩১ এএম says : 0
এটাই বড় কথা জিতলেও বাংলাদেশ হারলে ও বাংলাদেশ।
Total Reply(0)
Arifur Rahman Jony Sarker ১৯ জুন, ২০১৯, ৩:৩৪ এএম says : 0
নিজেদের সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো ☆টাইগার ☆ অভিনন্দন বাংলাদেশ CricKeT TeaM.. ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপে জয়ের ধারায় ফিরলো টাইগাররা।
Total Reply(0)
Md Hamed ১৯ জুন, ২০১৯, ৩:৩৫ এএম says : 0
আল্লাহ আপনাদেরকে কবুল করুক আমিন
Total Reply(0)
MD Salim Khan ১৯ জুন, ২০১৯, ৩:৩৫ এএম says : 0
ইনশা্আল্লাহ শুভ কামনা রহিলো বাংলার টাইগারদের প্রতি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন