ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

সংবর্ধনায় সিক্ত রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপের সফল মিশন শেষে দেশে ফিরে এসেছেন লাল-সবুজের কৃতি তীরন্দাজ রোমান সানা সহ বাংলাদেশ জাতীয় আরচ্যারি দল। গতকাল সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি উষ্ণ অভ্যর্থনা জানায় আরচ্যারি দলকে। এসময় তার সঙ্গে ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মো: জাফর উদ্দিন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম (অব:) ও সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা। বিমানবন্দরে অভ্যর্থনা শেষে জাতীয় আরচ্যারি দলকে সংবর্ধনা দেয়ার জন্য নিয়ে যাওয়া হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে। এখানে সংবর্ধনায় সিক্ত হলেন দেশের কৃতি আরচ্যার রোমান সানা ও জাতীয় আরচ্যারি দল।

এই সংবর্ধনা অনুষ্ঠানে আরচ্যারি ফেডারেশনের পক্ষ থেকে জাতীয় দলের খেলোয়াড়, কর্মকর্তা ও কোচদেরকে ক্রেস্ট উপহার দেয়া হয়। অনুষ্ঠানে জাতীয় আরচ্যারি দলের পৃষ্ঠপোষক সিটি গ্রæপের পক্ষ থেকে রোমান সানা’কে ২ লাখ টাকার চেক প্রদান করা হয়।

নেদারল্যান্ডসে সদ্য সমাপ্ত বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ পুরুষ এককে’র সেমিফাইনালে খেলে বাংলাদেশের পক্ষে অবিস্মরণীয় সাফল্য দেখান দেশসেরা তীরন্দাজ রোমান সানা। এই সাফল্যে রোমান ২০২০ সালে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করে দেশের হয়ে গড়েন নতুন ইতিহাস। এর আগে গলফার সিদ্দিকুর রহমান বাংলাদেশ থেকে প্রথমবার কোটা প্লেস পেয়ে ২০১৬ ব্রাজিল অলিম্পিকে খেলেছিলেন। এবার ইতিহাস গড়ে টোকিওতে খেলতে যাচ্ছেন রোমান সানা। অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলেও রোমান বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপের শেষ চারে সফল হতে পারেননি। গত ১৩ জুন সেমিতে তিনি হেরে যান মালয়েশিয়ান প্রতিপক্ষের কাছে। তবে ব্রোঞ্জের লড়াইয়ে ১৬ জুন ইতালি’র প্রতিপক্ষকে হারিয়ে দেশের পক্ষে প্রথম পদক জিতে নেন রোমান সানা। এদিন ইতলি’র মৌরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জপদক জিতেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন