ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

প্রেসিডেন্ট মুরসির ইন্তেকালে বিশ্ব

অবিসংবাদিত নেতাকে হারালো বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৬ এএম

মিশরের সাবেক প্রেসিডেন্ট হাফেজ মুহাম্মদ মুরসির ইন্তেকালে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে বলেছেন, প্রেসিডেন্ট মুরসি ছিলেন ইসলামের পক্ষে এক অকুতোভয় বীর সিপাহসালার। ইসলামের শত্রæরা পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। প্রেসিডেন্ট মুরসির ইন্তেকালে বিশ্ব একজন অবিসংবাদিত মুসলিম নেতাকে হারালো।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াযী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী এক যুক্তবিবৃতিতে মিশরের সাবেক প্রেসিডেন্ট হাফেজ মুহাম্মদ মুরসির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেন, প্রেসিডেন্ট মুরসি ছিলেন ইসলামের পক্ষে এক অকুতোভয় বীর সিপাহসালার। প্রেসিডেন্ট মুরসির ইন্তেকালে বিশ্ব একজন অবিসংবাদিত মুসলিম নেতাকে হারালো। নেতৃবৃন্দ শহীদ হাফেজ ড. মুহাম্মদ মুরসির রূহের মাগফেরাত কামনা ও মহান আল্লাহ তা‘আলার দরবারে জান্নাতে তাঁর উচু মাকাম কামনা ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, মিসরের অবিসংবাদিত নেতা শহীদ মোহাম্মদ মুরসি আমৃত্যু সত্য ও ন্যায়ের পথে অবিচল ছিলেন। প্রেসিডেন্ট হিসেবে মুরসী কুরআন, সুন্নাহ তথা ইসলামের সুমহান আদর্শের আলোকে জাতিকে পরিচালিত করতে চেয়েছিলেন। যারা আজ মুরসিকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে তারা একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।
গতকাল বিকেলে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে নায়েবে আমীর অধ্যাপক আবদুল্লাহ ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে তিনি একথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-মহাসচিব শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল।
জনসেবা আন্দোলন বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম ও দলের মহাসচিব ইয়ামিন হুসাইন আজমী এক যুক্ত বিবৃতিতে সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, মুরসির আদর্শ ও ইনসাফ ভিত্তিক রাষ্ট্রব্যবস্থাকে যারা মেনে নিতে পারেনি তারা ইসলাম ও মানবতার শত্রু। ক্ষমতা গ্রহণের দেড় বছরের মাথায় জেনারেল সিসি জালেম স্বৈরাচারের রূপে অবতীর্ণ হয়ে মিশরবাসীর সাথে ফ্যাসিবাদ আচরণ করছে। অন্যায়ভাবে স্বাধীনতাকামী ইসলামপ্রিয় মিসরীয় জনগণের কণ্ঠরোধ করে ক্ষমারঅযোগ্য অপরাধ করেছে বর্তমান শাসক গোষ্ঠী।
ইসলামী ঐক্য আন্দোলন মিশরের ইতিহাসে সর্বপ্রথম জনগণের ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট ও ইখওয়ানুল মুসলিমিনের নেতা ড. হাফেজ মোহাম্মদ মুরসির কারাগারে মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল ড. মওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক সাবেক প্রেসিডেন্ট মুরসিকে কারাগারে রেখে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে।
ইসলামী আন্দোলন : মিশরের প্রথম নির্বাচিত সাবেক প্রেসিডেন্ট ড. হাফেজ মুহাম্মদ মুরসির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল
করীম পীর সাহেব চরমোনাই মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাবেক প্রেসিডেন্ট হাফেজে কুরআন মুহাম্মাদ মুরসী একজন খোদাভীরু ছিলেন। তার ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন