ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১১:০৫ এএম

ইরানের সঙ্গে আমেরিকার উত্তেজনা বৃদ্ধির সময়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন মার্কিন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শানাহান। মধ্যপ্রাচ্যে অতিরিক্ত এক হাজার সেনা পাঠানোর ঘোষণা দেয়ার দুদিনের মাথায় নিজের পদ থেকে সরে দাঁড়ালেন শানাহান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার এক টুইটার বার্তায় দায়িত্ব থেকে প্রতিরক্ষামন্ত্রীর সরে দাঁড়ানোর খবর জানিয়ে বলেন, তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শীর্ষস্থানীয় কর্মকর্তা মার্ক এস্পারকে ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন।

আমেরিকার আইন অনুযায়ী, সিনেটের অনুমোদন পাওয়ার আগ পর্যন্ত প্রেসিডেন্টের নিয়োগপ্রাপ্ত মন্ত্রীকে ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যেতে হয়। প্যাট্রিক শানাহান সে অনুমোদন পাওয়ার আগেই সরে গেলেন।

এর আগে গত বছরের ডিসেম্বরে সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের পদ্ধতি নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগ করেছিলেন তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী জিম মেটিস। তার পর এই পদে শানাহান নিয়োগ পেয়েছিলেন।

ডোনাল্ড ট্রাম্পের আড়াই বছরের শাসনামলে এ নিয়ে বহু মন্ত্রী ও শীর্ষ পদের বহু কর্মকর্তা হয় পদত্যাগ করলেন না হয় বরখাস্ত হলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন