শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

উন্মোচিত হলো অপো রেনো সিরিজের দুটি স্মার্টফোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ৬:৩৩ পিএম

রেনো এক্সপেরিয়েন্স অনুষ্ঠানে উন্মোচন করা হলো অপো রেনো সিরিজের প্রথম দুটি স্মার্টফোন অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম। ঢাকার ক্রিকেটার্স কিচেন রেস্টুরেন্টে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এর ম্যানেজিং ডিরেক্টর ডেমন ইয়াং, গ্রামীণফোনের ডেপুটি ডিরেক্টর এন্ড হেড অফ ডিভাইস সর্দার শওকত আলী, অপো বাংলাদেশ এর ব্র্যান্ড হেড আইয়োনো এবং পিআর ম্যানেজার ইফতেখার সানি।

অনুষ্ঠানে বাংলাদেশের বাজারে বিক্রির জন্যে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম এর। অপো রেনো এবং রেনো ১০এক্স জুম ফোন দুটির মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪৯ হাজার ৯৯০ এবং ৭৯ হাজার ৯৯০ টাকা।

ডেমন ইয়াং বলেন, যাত্রার শুরু থেকেই ব্যবহারকারীদের চাহিদা পুরোপুরিভাবে মেটাতে সক্ষম এমন ফোন উৎপাদনে গুরুত্ব দিয়ে আসছে অপো। এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্মার্টফোন ফটোগ্রাফি এবং অধিক গ্রাফিকস সমৃদ্ধ গেমস ও মননশীল বিভিন্ন ভারি কাজের উপযোগী স্মার্টফোন তৈরিতে যুগান্তকারী পরিবর্তন এনেছে অপো। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম ফোন দু’টি অপো’র সকল ইনোভেশনের সমন্বয়ে তৈরি।

তিনি আরও বলেন, অপো রেনোতে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেল সমৃদ্ধ ৬.৪০-ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। আর রেনো ১০এক্স জুমে থাকছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬.৬-ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। দু’টো ফোনেই থাকছে অ্যামোলেড ডিসপ্লে। আর দু’টো ফোনেই শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফোর্ম থাকায় এর এর স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩ দশমিক ১ শতাংশ।

ক্যামেরার জন্যে অপো রেনোতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ যার প্রাথমিক ক্যামেরাটি এফ/১.৭ অ্যাপারচার যুক্ত সনি আইএমএক্স ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেট-আপ এর মাঝে মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। নামের সাথে সঙ্গতি রেখেই অপো রেনো ১০এক্স জুমে রয়েছে ১০এক্স লস-লেস হাইব্রিড জুম এবং ৫০এক্স ডিজিটাল জুম। অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম, দু’টো ফোনেই সেলফি ক্যামেরা স্থাপন করা হয়েছে একটি রাইজিং প্ল্যাটফর্মে। দু’টো ফোনেই রয়েছে সমান সমান সক্ষমতার এফ/২.০ অ্যাপারচার যুক্ত ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। লম্বা সময় ফোনকে কার্যক্ষম রাখতে অপো রেনোতে রয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপো রেনো ১০এক্স জুম এ রয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়াও ফোন দু’টিতে রয়েছে ২০ ওয়াট ক্ষমতার ভোক ৩.০ ফাস্ট চার্জিং প্রযুক্তি। ৮গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনোতে এবং ৮ গিগাবাইট র‌্যাম ও ২৫৬ গিগাবাইট স্টোরেজ যুক্ত অপো রেনো ১০এক্স জুম স্মার্টফোনে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন