শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রোববার থেকে কঠোর কর্মসূচিতে যাচ্ছে ছাত্রদলের বিক্ষুব্ধরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ৭:৫৪ পিএম

বয়সসীমা না রেখে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিলুপ্ত কমিটির ছাত্রদল নেতারা। দাবি আদায়ে ১১ জুন থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা। একইসাথে বিএনপি ও ছাত্রদলের কমিটি গঠনের জন্য দায়িত্বপ্রাপ্ত সাবেক ছাত্রদল নেতাদের সাথে আলোচনা চালোচনা চালাচ্ছেন। তবে আগামী দুই দিনের মধ্যে বিক্ষুব্ধ ছাত্র নেতাদের মেনে না নিলে রোববার থেকে কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শেষে বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ এ আল্টিমেটাম দেন।

এর আগে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা অবস্থান কর্মসূচি পালন করে। কর্মসূচিতে কয়েকশ নেতাকর্মী অংশ নেন। আসাদুজ্জামান আসাদ বলেন, আমাদের যৌক্তিক দাবি মানতে হবে, আগামী শনিবার পর্যন্ত আল্টিমেটাম দিচ্ছি। এ সময়ের মধ্যে দাবি মানা না হলে রোববার থেকে কঠোর কর্মসূচি দেয়া হবে। এ জন্য দলের দালাল সিন্ডিকেট দায়ী থাকবে। কী ধরনের কঠোর কর্মসূচি দেয়া হবে জানতে চাইলে বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, কর্মসূচির ব্যাপারে আলাপ-আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। শনিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন। সেখানে বিক্ষুব্ধ নেতাকর্মীরা যাবেন কি-না এমন প্রশ্নে পাইলট বলেন, না, আমরা সেখানে যাব না।

বয়সের সীমা না রাখা, স্বল্পমেয়াদী কমিটি গঠনসহ তিন দফা প্রস্তাবনার ভিত্তিতে ছাত্রদলের নতুন কমিটি গঠনের দাবিতে গত ১১ জুন নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিনব্যাপী বিক্ষোভ করেন বিলুপ্ত কমিটির একাংশের নেতারা। পরে ওইদিন রাতে দাবি পূরণে সাবেক ছাত্রনেতাদের (ছাত্রদলের কমিটি গঠনে বিএনপি গঠিত সার্চ কমিটির সদস্যরা) আশ্বাসে সাময়িকভাবে আন্দোলন স্থগিত করেন তারা। পরবর্তীতে নিজেদের অবস্থান তুলে ধরতে সার্চ কমিটির সদস্য ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির একাধিক সদস্যের সঙ্গেও সাক্ষাৎ করেন আন্দোলনকারীরা। এ সময় দাবি পূরণে সবাই আশ্বাস দিলেও কার্যত এখনও পর্যন্ত কোনো অগ্রগতি হয়নি।

এর আগে গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। আর কাউন্সিলে প্রার্থী হতে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী হওয়াসহ তিনটি শর্ত নির্ধারণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন