ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ডিআইজি মিজানের সম্পত্তি ক্রোকের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৭ এএম

পুলিশের আলোচিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক এবং একটি ব্যাংকের হিসাব জব্দের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের এ সংক্রান্ত পারমিশন মামলার শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। এর আগে গত বুধবার দুদকের পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ এ আবেদন করেন।

দুদকের প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আদেশ হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে ৫৫ লাখ টাকার ‘বেইলি রিটজ’ নামে একটি ভবনের চতুর্থ তলার অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাট এবং কার পার্কিং স্পেসসহ ৫৫.৫১ অযুতাংশ জমি, দুই কোটি ২০ লাখ টাকার কাকরাইলে একটি বাণিজ্যিক ফ্ল্যাট, দোকান ও জমি। যার মূল্য মোট তিন কোটি ৪৩ লাখ ৭৪ হাজার ৪৬০ টাকা। আর ধানমন্ডি সিটি ব্যাংক লিমিটেডের ব্যাংক হিসাবে থাকা নগদ ১০ লাখ টাকা জব্দের নির্দেশ দেয়া হয়েছে। দুদকের আবেদনে বলা হয়, ডিআইজি মিজানের আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য ১৩ জুন দুদকের পরিচালক মো. মঞ্জুর মোর্শেদের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম গঠন করা হয়। কমিটি বিভিন্ন সূত্র থেকে তার বৈধ আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ বিক্রি ও স্থানান্তরের চেষ্টা সম্পর্কে তথ্য পান। যার পরিপ্রেক্ষিতে সম্পত্তি ক্রোক ও ব্যাংকের হিসাব জব্দের আবেদন করা হয়।

এদিকে বিচারক স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক করা না হলে তা হস্তান্তর হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে বলে আদেশে উল্লেখ করেন। একইসাথে ক্রোক করা সম্পত্তি হস্তান্তর, বিক্রয় বা মালিকানাস্বত্ব বদল রোধে ঢাকা জেলা রেজিস্ট্রারের নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক, তেজগাঁও শিল্প এলাকার ঢাকা রেজিস্ট্রার কমপ্লেক্স, নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার ও সহকারী কমিশনার (ভূমি), ধানমন্ডি/মোহাম্মদপুর/গুলশান/সাভার/উত্তরাকে নির্দেশ দেয়া হয়।
এছাড়া ব্যাংক হিসাব জব্দের বিষয়ে- সিটি ব্যাংক লিমিটেড ধানমন্ডি শাখার ম্যানেজারকে হিসাবের ওপর অবরুদ্ধ আদেশ কার্যকর থাকা অবস্থায় অভিযুক্ত ব্যক্তি কর্তৃক প্রাপ্ত অর্থ তার অবরুদ্ধ হিসাবে জমা করা যাবে, কিন্তু কোনো অবস্থাতেই উত্তোলন করা যাবে না এল আদেশে উল্লেখ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন