শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে ‘কুফা’ কাটল ফিঞ্চের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে পাকিস্তানকে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাই করেছিল। ২৭ মার্চ পাকিস্তানের বিপক্ষে সবশেষ টস জিতেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সেই সিরিজের তৃতীয় ম্যাচে টস ভাগ্য ছিল ফিঞ্চের পাশে। এরপর থেকে আর কোনো অফিসিয়াল ম্যাচে অজি এই দলপতি টস ভাগ্যকে পাশে পাননি।

গতকাল বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের ২৬তম ম্যাচে টস ভাগ্যকে পাশে পেলেন ফিঞ্চ। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি দলপতি। ৭ ম্যাচ পর অষ্টম ম্যাচে গিয়ে ফিঞ্চ টস জিতলেন। তবে, ফিঞ্চের অধিনায়কত্বে দুর্দান্ত সময় পার করছে অজিরা। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস করতে নামেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ আর টাইগার দলপতি মাশরাফি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ফিঞ্চ। ব্যাটিংয়ে নেমেছে অজিরা।

ফিঞ্চ সবশেষ যে ১১ ম্যাচে টস করতে নেমেছিলেন তার ৯টিতেই হেরেছেন। গতকালের ম্যাচের আগে জিতেছিলেন কেবল পাকিস্তান সিরিজের তৃতীয় ম্যাচে। তার মানে দাঁড়ায়, টানা সাত ম্যাচে ফিঞ্চ টসে জেতেননি। চলতি বিশ্বকাপের পাঁচ ম্যাচ সহ ফিঞ্চের দল সবশেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে। হেরেছে কেবল ভারতের বিপক্ষে। টস ভাগ্য পাশে না পেলেও ম্যাচের দুর্দান্ত পারফর্ম করেই জিতেছে অজিরা।

পাকিস্তানকে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেন বিশ্বকাপের মূল আসরে নামে ফিঞ্চ বাহিনী। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে হারায় অজিরা। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারালেও নিজেদের তৃতীয় ম্যাচে ফিঞ্চের দলটি ভারতের কাছে হেরে যায় ৩৬ রানের ব্যবধানে। এরপর পাকিস্তানকে ৪১ রানে হারিয়ে লঙ্কানদের বিপক্ষে জিতেছিল ৮৭ রানের ব্যবধানে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন