রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

ইউরোতে সন্ত্রাসী হামলা!

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আর মাত্র কয়েকদিন বাদেই ফ্রান্সে বসতে যাচ্ছে ইউরো ২০১৬ ফুটবল চ্যম্পিয়নশিপ টুর্নামেন্ট। তবে তার আগে এক অপয়া খবরই দিতে হচ্ছে ফুটবল প্রেমীদের জন্য। যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা এবারের ইউরোতে সন্ত্রাসী হামলার আশঙ্কা প্রকাশ করেছে। বিবিসি’র বরাত দিয়ে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি মৌসুমে বড় মাপের পর্যটক যারা ইউরোপে আসবে, তারা সন্ত্রাসী হামলার বড় ধরনের শিকার হতে পারেন।
১০ জুন থেকে ১০ জুলাই মাসব্যাপী এ খেলা ফ্রান্সের বিভিন্ন অঞ্চলে অনুষ্ঠিত হবে। গত বছর আইএস’র দাবি করা প্যারিস হামলার পর থেকে এখন পর্যন্ত ফ্রান্সে জরুরি অবস্থা জারি রয়েছে। একটি স্টেডিয়ামে করা সেই হামলায় ১৩০ জন মানুষ প্রাণ হারান। এ ছাড়া আরও বহু লোক আহত হন। এরপর চলতি বছরের মার্চে বেলজিয়ামে বিমানবন্দর ও রেল স্টেশনে হামলায় ৩২ জন নিহত হন। এসব হামলার দায় স্বীকার করেছে আইএস।
এদিকে এ গ্রীষ্মে মার্কিন নাগরিকদের ইউরোপ ভ্রমণের ওপর সতর্কতা জারি করেছে মার্কিন পররাষ্ট্র দফতর। খবরে বলা হয়, ইউরোপে মার্কিনীদের ভ্রমণে সতর্কবার্তা জারির ঘটনা বিরল, তবে একটি সম্ভাব্য সন্ত্রাসী হামলার আশঙ্কা থেকেই এ সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া জুলাই মাসে ট্যুর ডি ফ্রান্স সাইকেল রেস এবং তার পরপর পোল্যান্ডের ক্যাথলিক ওয়ার্ল্ড ইয়ুথ ডে’কেও নাগরিকদের জন্য ঝুঁকিপূর্ণ অনুষ্ঠান হিসেবে উল্লেখ করছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতর প্রায় নিয়মিতই বিভিন্ন দেশে স্বল্পকালীন ভ্রমণে সতর্ক বার্তা জারি করে। তবে ইউরোপের জন্য এমন সতর্ক বার্তা জারি বিরল ঘটনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন