শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেগম জিয়াকে বন্দী রেখেও চিরদিন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরণ হবে না -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০১৯, ৮:২৬ পিএম

গণতন্ত্রের সাথে বেগম জিয়ার সম্পর্ক অবিচ্ছেদ ও অবিভাজ্য মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের নেত্রীকে বন্দী করে প্রধানমন্ত্রীর দীর্ঘদিন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরণ হবে না। জনগণের মিলিত স্রোত বেগবান হয়ে দেশনেত্রীর মুক্তি নিশ্চিত হবে ইনশাল্লাহ। 

শুক্রবার (২১ জুন) দুপুরে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় কারবন্দি রেখে এবং তাঁর জামিনে বাধা সৃষ্টি করেও আজ্ঞাবাহী নির্বাচন কমিশনের সহায়তায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোট চুরির মাধ্যমে জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতা দখলকারী অবৈধ আওয়ামী সরকার নিশ্চিন্ত থাকতে পারছে না। কেননা একটা গণতান্ত্রিক দেশে গণতন্ত্রকে কবরস্থ করে এবং বারবার গণতন্ত্র পূণ:রুদ্ধারের আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায় সাজা দিয়ে বর্তমান অবৈধ সরকার অতি মাত্রায় বেপরোয়া ও নিষ্ঠুর হয়ে উঠেছে। বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে আইন শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে সম্পূর্ণরুপে দস্যুবৃত্তির নীতিতে দেশ পরিচালনা করছে বলেই দেশে কবরের নিস্তব্ধতা বিরাজ করছে।
তিনি বলেন, রাষ্ট্রের কোনো মানুষই এখন নিরাপদে নেই। জানমালের সুরক্ষা চরম বিপদাপন্ন। সরকারের ভয়াবহ দুঃশাসনের কবলে পড়ে দেশজুড়ে গুম. খুন, বিচারবহির্ভূত হত্যা, ধর্ষণ, ব্যভিচার এখন মহামারী আকার ধারণ করেছে। দু:শাসনের কবলে নারী ও শিশুদের ওপর নির্যাতনের মাত্রা এখন প্রকট হয়ে উঠেছে। দেশ থেকে ন্যায় বিচার বাধাগ্রস্ত হওয়ার কারণে সমাজবিরোধীদের দাপট বৃদ্ধি পেয়েছে। চারদিকে লুটপাট ও সমাজের সর্বত্র বিশৃঙ্খলার রমরমা রাজত্ব বিরাজমান। আইনের শাসন না থাকায় মানুষ ন্যায় বিচার পাচ্ছে না। আওয়ামী লীগ তাদের পুরানো বাকশালী ঐতিহ্যের ধারায় দেশ থেকে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দেয়ায় মানুষ বর্তমান সরকারের দু:শাসন থেকে মুক্তি পেতে এখন ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হচ্ছে।
রিজভী বলেন, সরকারের প্রতিহিংসায় বেগম জিয়া কারাবন্দি থাকলেও তিনি দেশের মানুষের নিকট এখন আরও সর্বাধিক জনপ্রিয় নেত্রী হয়ে উঠেছেন। অন্যায়ের বিরুদ্ধে তাঁর আপোষহীনতার কারণে তিনি দেশের মানুষের নিকট গণতন্ত্রের প্রতীকে অভিষিক্ত হয়েছেন। আর এজন্যই শেখ হাসিনা এবং আওয়ামী নেতাদের বুকে তীব্র জ্বালা। তিনি বিএনপি’র পক্ষ থেকে বেগম খালেদা জিয়াকে মুক্তি, জামিনে বাধা প্রদান না করা ও তাঁকে তাঁর পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান জানান।
এর আগে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বেলা ২টায় স্বেচ্ছাসেবক দল এর উদ্যোগে কয়েকশো নেতাকর্মীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিকট এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিলে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদির র্ভুঁইয়া জুয়েল, সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, সাবেক কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আনু মোহাম্মদ শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, সহ-সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, কাদের হালিমী, ইলিম মোহাম্মদ নাজমুল, ঢাকা মহানগর উত্তরের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক শাহাবুদ্দিন মুন্না, স্বেচ্ছাসেবক দল সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, কুমিল্লা উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, তাঁতী বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, মোফাজ্জল হোসেন নিটল, ঢাকা জেলা শাখার স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুর রহমান বাবুল, সাবেক সাধারণ সম্পাদক ঢাকা জেলা শাখা ওয়াহিদুর রহমান বাণী, নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আনোয়ার সাদত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সভাপতি জাকারিয়া সালেহ স্বপন, সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন সানু, নারাায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি আবুল কাউসার আশা, সিনিয়র সহ-সভাপতি ফারুক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ছক্কু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, গাজীপুর জেলা শাখার সভাপতি হাসিবুর রহমান মুন্না, সাধারণ সম্পাদক নুরুল আলম, গাজীপুর জেলার সহ-সভাপতি শিপলু বকশী, সহ-সভাপতি জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক আপেল মাহমুদ, ১ম যুগ্ম সম্পাদক মোঃ মতিউর রহমান মতি, মাহমুদ হাসান টিপু, গাজীপুর মহানগর শাখার সভাপতি আরিফ হাওলাদার, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শাহীন, সিনিয়র সহ-সভাপতি গাজী সালাহ উদ্দিন, সহ-সম্পাদক এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, মাহমুদুল বারী, অমিত হাসান হাফিজ, খোরশেদ আলম পাটোয়ারী, বলাল আহমেদ, ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, দক্ষিণের বর্তমান সাংগঠনিক সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর কাদির ঝিলন, সদস্য এ বি এম মুকুল, ডাঃ মোঃ জাহিদুল কবির জাহিদ, মোজাম্মেল হক মৃধা, আরিফ মেহেদী, এস এম সায়েম, কেন্দ্রীয় নেতা নুরুজ্জামান সরদার, ড. মোঃ মফিদুল আলম খান, হাজী আনোয়ার হোসেন, ইউসুফ হারুন পাটোয়ারী, সরোয়ার ভুঁইয়া রুবেল, আবদুল্লাহ আল মামুন, এস এম ডালিম শিকদার, মোরশেদ আলম, আনিসুর রহমান সুজন, আবু জাফর বাদল, আলমগীর হোসেন শাহীনসহ স্বেচ্ছাসেবক দলের কয়েকশত নেতাকর্মী অংশ নেন।
অপরদিকে একই দিনে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স হলে জাতীয়তাবাদী ছাত্রদল পশ্চিম ও উত্তর শাখার এক কর্মীসভায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জাতীয়তাবাদী ছাত্রদল অত্যন্ত সুসংগঠিত। তাঁর সুচিন্তিত দিকনির্দেশনা ও সিদ্ধান্তেই ছাত্রদল পরিচালিত হচ্ছে। ছাত্রদলের গৌরবময় অতীত কর্মকান্ডের ধারাবাহিকতা এখনও অব্যাহত আছে উল্লেখ করে রিজভী আহমেদ আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করতে ছাত্রদলের নিবেদিতপ্রাণ নেতাকর্মীরা এখনও ঐক্যবদ্ধ। এসময় সভায় উপস্থিত ছাত্রদলের নেতাকর্মীরা দলের সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন। সভায় মোহাম্মদ সাজ্জাদ হোসেন রুবেল সাধারণ-সম্পাদক ঢাকা মহানগর উত্তর, সাখাওয়াত হোসেন সৈকত-সিঃ ভাইস প্রেসিডেন্ট ছাত্রদল উত্তর, কাজী মোঃ ইলিয়াছ-যুগ্ম আহবায়ক ঢাকা পলিটেকনিক ছাত্রদল, এস এম সায়মন কবির শাওন-যুগ্ম সাঃ সম্পাদক ছাত্রদল উত্তর, মোঃ মনির হোসেন-যুগ্ম সাঃ সম্পাদক ছাত্রদল উত্তর, মোঃ জিয়াউল হক জিয়া-যুগ্ম সাঃ সম্পাদক ছাত্রদল উত্তর, শহিদুল ইসলাম (নয়ন) সভাপতি আই এইচ টি, রাহেল খান-সাঃ সম্পাদক এ টি আই কলেজ, রাফসান হোসেন-সাংগঠনিক সম্পাদক আই এইচ টি সহ ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিম ও উত্তরের বিভিন্ন থানা শাখার বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন