ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভূমি ব্যবস্থাপনা বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস রাশিয়ার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

ভূমি ব্যবস্থাপনা এবং ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ে বাংলাদেশকে রাশিয়া সহযোগিতা করবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। ভূমিমন্ত্রীকে রুশ অর্থনৈতিক উন্নয়ন উপমন্ত্রী এবং রাশিয়ার ফেডারেল সার্ভিস ফর স্টেট রেজিস্ট্রেশন, ক্যাডাস্ট্রে এন্ড কার্টোগ্রাফি (রোজরিস্তার)’র প্রধান ভিক্টোরিয়া আব্রামচেঙ্কো দুদেশের মধ্যে আনুষ্ঠানিক এক দ্বিপক্ষীয় বৈঠকে এ আশ্বাস প্রদান করেন। গতকাল শুক্রবার মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জাননো হয়।

এতে বলা হয়, গত বৃহস্পতিবার রাশিয়ার রাজধানী মস্কোতে অবস্থিত রোজরিস্তার সদর দপ্তরে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের ভূমিমন্ত্রী রুশ মন্ত্রীকে জানান বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা এখন রিফর্মের মধ্যে দিয়ে যাচ্ছে এবং খুব শীঘ্র বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা সম্পূর্ণরূপে ডিজিটালাইজড হয়ে যাবে। ভূমি আপীল বোর্ড-এর চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান এ সময় মন্ত্রীর সাথে ছিলেন।

দ্বিপক্ষীয় বৈঠকে জিও-পোর্টাল, বøকচেইন রেজিস্ট্রেশন প্রযুক্তি, কৃষি জমি সংরক্ষণ ও ব্যবস্থাপনা, ভূমি জরিপ, ভূমি সার্ভিস, ল্যান্ড জোনিং, বিজ্ঞানসম্মত ভূমি ব্যবহার, বিশেষজ্ঞ ও প্রযুক্তি বিনিময় ইত্যাদি বিষয়ের উপর আলোচনা হয়।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের ভূমি আপীল বোর্ডের সদস্য আবুহেনা মোস্তফা কামাল, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো, হাফিজুর রহমান চৌধুরী, রাশিয়ার রোজরিস্তার উপপ্রধান নাদেজদা সামোয়লোভা ও ম্যাক্সিম স্মার্নঅফ সহ দুই দেশের ভূমি ব্যবস্থাপনা সম্পর্কিত সংস্থার বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন