শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রেললাইন প্রকল্পে দুর্নীতি তিন কর্মকর্তা সাময়িক বরখাস্ত

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ১২:০৭ এএম

নির্মাণাধীন মংলা- খুলনা রেললাইন প্রকল্পের ভ‚মি অধিগ্রহণের আওতাভুক্ত ভ‚মি, ঘরবাড়ি ও গাছপালার ক্ষতিপূরণে ঘুষ ও দুর্নীতির অভিযোগে তিন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে ভ‚মি মন্ত্রণালয়। তারা হলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এল এ শাখার অতিরিক্ত ভ‚মি অধিগ্রহণ কর্মকর্তা নিত্য গোপাল ও কানুনগো সুব্রত সরদার এবং তৎকালীন সার্ভেয়ার বর্তমানে রামপাল উপজেলা ভ‚মি অফিসে কর্মরত সার্ভেয়ার কামাল হোসেন। বাগেরহাটের জেলা প্রশাসকের কাছে ভ‚মি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাকছুদুর রহমানের স্বাক্ষরিত পাঠানো চিঠি থেকে এই তথ্য জানা গেছে।

গত ২০ মে এই তিন কর্মকর্তাকে ভ‚মি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাকছুদুর রহমান সাময়িকভাবে বরখাস্ত করেন। বরখাস্ত আদেশের ঠিক এক মাস পর শুক্রবার ভ‚মি মন্ত্রণালয়ের পাঠানো তিনটি চিঠি সাংবাদিকদের কাছে ফাঁস হয়। তবে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের কোন কর্মকর্তা এবিষয়ে কথা বলতে রাজি হননি।

চিঠিতে বলা হয়েছে, মংলা- খুলনা নির্মাণাধীন রেললাইন প্রকল্পে ভ‚মি অধিগ্রহণে এই তিন কর্মকর্তা পরস্পর পরস্পরের যোগসাজসে ঘুষ গ্রহণের বিনিময়ে ক্ষতিপূরণ প্রদান, প্রকৃত ক্ষতিগ্রস্থ ভ‚মি মালিকদের ক্ষতিপূরণ না দেয়া, অধিগ্রহণের আওতাভ‚ক্ত নয় এমন ভ‚মি এবং ভ‚য়া ভ‚মি মালিক সাজিয়ে তাদের ক্ষতিপূরণ দেয়া, একই দাগের ভ‚মির ক্ষতিপূরণ একাধিকবার দেয়ার অভিযোগ উঠেছে। তাই তাদের সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২ অনুযায়ি এই ৩ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন