শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুই ভাগে বিভক্ত

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে ভাগ করে দুটি বিভাগ করেছে সরকার। একটি বিভাগ হচ্ছে জননিরাপত্তা বিভাগ এবং অন্যটি সুরক্ষা সেবা বিভাগ। কাজের চাপ কমাতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ দুটি বিভাগ ভাগ-সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে।
জননিরাপত্তা বিভাগের অধীনে রয়েছে রাজনৈতিক ও আইসিটি, পুলিশ, আনসার ও সীমান্ত, আইন ও শৃঙ্খলা, প্রশাসন ও অর্থ এবং উন্নয়ন বিভাগ রয়েছে। আর সুরক্ষা সেবা বিভাগের অধীনে থাকবে নিরাপত্তা ও এনটিএমসি (ন্যাশনাল টেলিকম মনিটরিং সেন্টার), অগ্নি ও মাদকদ্রব্য, আইন ও শৃঙ্খলা, বহিরাগমন, কারা ও সমন্বয়, প্রশাসন ও অর্থ এবং উন্নয়ন বিভাগ। জননিরাপত্তা বিভাগে ১৬৩টি পদ এবং সুরক্ষা সেবা বিভাগে ২৪৩টি পদ সৃজন করা হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, বিভক্ত করার পাশাপাশি এটায় অর্থ বিভাগের সম্মতি গ্রহণসহ বিধিগত সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। প্রশাসনিক উন্নয়নসংক্রান্ত সচিব কমিটি এবং প্রধানমন্ত্রীর অনুমোদন নিতে হবে। অনেক দিন ধরেই এই দুটি বিভাগ করার কথা চলছিল। গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এ সংক্রান্ত চিঠি পাঠাল। বিভাগ দুটি গঠিত হলে দুই বিভাগে দুজন সচিব দায়িত্ব পালন করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন