শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ

এক জুলাইয়ের মধ্যে দাবী পূরণ না হলে রাজপথ রেলপথ অবরোধ

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৩:৪৭ পিএম

দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে উন্নয়ন কাজের শ্রমিকেরা উৎপাদন কাজে নিয়োগের দাবীতে, গতকাল শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ পর্যন্ত তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে।
বিক্ষোভ মিছিল থেকে আগামী জুলাই মাসের এক তারিখের মধ্যে উন্নয়ন শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগ প্রদান না করা হলে, ওইদিন রাত থেকে রাজপথ ও রেলপথ অবরোধের আল্টিমেটাম ঘোষণা করেছেন তারা।
বিক্ষোভ মিছিল শেষে এই আল্টিমেটাম ঘোষণা করেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক এসএম নুরুজ্জামান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক নুর আলম ও বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমান।
এরপুর্বে তারা বড়পুকুরিয়া বাজার থেকে ধাপের বাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলে তাপ বিদ্যুৎ এলাকার উন্নয়ন শ্রমিক ও স্থানীয় বাসীন্দারাসহ প্রায় তিন শাতাধিক নারী পুরুষ অংশ নেয়।
উল্লেখ্য বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন শ্রমিকরা উৎপাদন কাজে নিয়োগ দেয়ার দাবীতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে। আন্দোলনরত শ্রমিকদের বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিলেও, স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে পারছেনা তাপ বিদ্যুৎ কতৃপক্ষ।
এদিকে আন্দোলনরত শ্রমিকদের দাবী,তাদের এখন কাজ না থাকায়, পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছে। তাই তাদের আন্দোলন করা ছাড়া আর কোন উপায় নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন