বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

শ্রীপুরে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ২৫

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : উপজেলার রাজাবাড়ী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ’লীগ-যুবলীগ নেতাকর্মীদের মধ্যে হামলা, ভাংচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় রাজাবাড়ী ইউনিয়ন যুবলীগের প্রধান কার্যালয়ে টানানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি মো: রহমত আলীর ছবি, কয়েকটি প্রাইভেটকার-মাইক্রো, শতাধিক চেয়ার, টেলিভিশন ভাংচুর করা হয়। ৩১ মে মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার রাজাবাড়ী ইউনিয়ন যুবলীগ কার্যালয়ে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয় বলে জানা যায়।
জানা গেছে, রাজাবাড়ী ইউনিয়ন যুবলীগ কার্যালয়ে যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম ও সদস্য শফিকুল ইসলাম দলীয় নেতাকর্মীদের নিয়ে সাংগঠনিক আলোচনা করছিলেন। এসময় রাজাবাড়ী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনের ভাই আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ৫০/৬০ জন দেশীয় ধারালো অস্ত্রধারী সেখানে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা এলোপাতাড়ি কুপিয়ে, পিটিয়ে যুবলীগ নেতাকর্মীদেরকে আহত করেন। এর মধ্যে নজরুল ইসলাম, কবির হোসেন, রফিকুল ইসলাম, শাহ আলম, নাসির উদ্দিন, রিপন, ফয়সাল মাহমুদ, শাহিন হোসেন, দুলাল, নির্মল, রনি, মোজাম্মেল হক, ইমরান হোসেন, আলামিন, রবিন, রেজাউল ইসলাম, শফিকুল, শেখ ছানি, শাকিল বাবুর নাম জানা গেছে।
হামলাকারীরা এ সময় যুবলীগ কার্যালয়ে থাকা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও স্থানীয় এমপি’র ছবি গুঁড়িয়ে দেয় এবং কার্যালয়ের সামনে থাকা যুবলীগ কর্মী আতিক, আইনল, মনির ও সেলিমের ৪টি মটর সাইকেল ভাংচুর করে। পরে পার্শ্ববর্তী সোহাগ সরকারের বাড়ীতে হামলা চালিয়ে বাড়ীর নিচ তলায় থাকা প্রাইভেটকার (ঢাকা-মেট্রো-ক-১১-২৭২৮) ও নোয়া মাইক্রো (ঢাকা-মেট্রো-চ-১৩-১০০৩) ভাঙচুর করে ও বাড়ীতে অগ্নিসংযোগের চেষ্টা চালায়।
যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম জানান, হামলাকারীরা হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। হামলা শেষে চলে যাওয়ার সময় পথচারীদের মারপিট করে টাকা পয়সা, মোবাইল ছিনিয়ে নেয় ও যানবাহন ভাংচুর করে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঢাকা-কাপাসিয়া সড়কে বেরিকেড সৃষ্টি করে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ রাখা হয়।
উপজেলা যুবলীগ সভাপতি কমর উদ্দিন জানান, হামলাকারীরা যুবলীগ কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় এমপি এড. মো: রহমত আলীর ছবি ভাংচুর করেছে।
স্থানীয়দের ধারণা, সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে আ’লীগ, যুবলীগ দু’পক্ষ দুই চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণ করায় এ হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।
শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল জানান, ঘটনার পর পরই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন