ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের সাবেক এমডি মো. হাবিবুর রহমানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৬:১১ পিএম

দেশের বিশিষ্ট ব্যাংকার আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সাবেক এমডি মো. হাবিবুর রহমান ২১ জুন শুক্রবার রাত সাড়ে ১০ টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিলাইহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তার বয়স হয়েছিল ৬৫ বছর। দীর্ঘ ৪১ বছর ব্যাংকিং জীবনে চাকরি শুরু করেন সোনালী ব্যাংকে। এরপর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠাকালে তিনি এই ব্যাংকে যোগ দেন। সুনামের সাথে দায়িত্ব পালন করে ২০১৩ সালের ৩০ মে ইসলামী ব্যাংকের ডিএমডি পদ থেকে ইস্তফা দিয়ে পরের দিন ২০১৩ সালের ১ জুন এমডি হিসেবে আল আরাফাহ ইসলামী ব্যাংকে যোগ দেন। গত বছর ৩০ সেপ্টেম্বর তিনি অবসরে যান। তিনি স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে প্রকৌশলী ফেরদৌস হাবিব বর্তমানে অস্ট্রেলিয়া প্রবাসী আর ছোট ছেলে ব্যারিস্টার আদনান হাবিব দেশে আইন পেশায় নিয়োজিত রয়েছেন।

শনিবার সকাল ১০টায় উত্তরা ৯ নম্বর সেক্টরের জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা এবং বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। রোববার সকাল সাড়ে ৯টায় গ্রামের বাড়ি বরিশাল শহরের মুসলিম কবরস্থান রোডের জামে মসজিদে তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে ওই কবরস্থানে দাফন করা হবে।

হাবিবুর রহমান বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িত ছিলেন। মসজিদ-মাদরাসা ও এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন।

হাবিবুর রহমানের মৃত্যুতে ব্যাংকিং প্রতিষ্ঠানেও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শোকাভিভূত। এরকম নিলোর্ভ মানুষকে হারিয়ে তার নিজ এলাকা ও গোরস্থান রোড এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন