শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচনী ইশতিহার অনুযায়ী স্বাস্থ্য বাজেট রাখা হয়েছে- মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৭:০৪ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি অনুযায়ী স্বাস্থ্যখাতে বাজেট রাখা হয়েছে। স্বাস্থ্যসেবায় দেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। স্বাস্থ্যসেবা এখন গ্রামীণ পর্যায়ে পৌঁছে গেছে। বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ দেওয়া হচ্ছে।
তিনি শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা হাসপাতাল চত্বরে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও চোখের ছানি অপারেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাভাবিকভাবে অপারেশন করতে প্রায় ২০ থেকে ৩০ হাজার টাকা খরচ হয়। কিন্তু এখানে বিনামূল্যে প্রায় ৫০০ ছানি রোগীর অপারেশন করা হচ্ছে। তারা সকলেই দৃষ্টি ফিরে পাবে। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই হয়েছে।
তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় দেশের স্বাস্থ্য খাতে সেবার মান ছিল না। বর্তমান আওয়ামী লীগ সরকার স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনে সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। এই ধারা অব্যাহত থাকবে।
জাহিদ মালেক বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার দেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছিল। তাদের সময় দেশ দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়। বিদ্যুৎ থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে তারা।
ন্যাশনাল আই কেয়ার,স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতাল বিনামূল্যে ৫০০ রোগীর ছানি অপারেশনের এই আয়োজন করে।
ছানি অপারেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় চক্ষুবিজ্ঞান হাসপাতালের পরিচালক প্রফেসর গোলাম মোস্তফা, জেলা প্রশাসক এস, এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. আবদুল আওয়াল, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন