শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্ধারিত সময়ে সওজের কাজ শেষ করার তাগিদ সড়ক সচিবের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৮:০৫ পিএম

সড়ক ও জনপথ বিভাগে (সওজ) নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ ও কাজের মান ভালো করার বিষয়ে নিজেদের জিরো টলারেন্স মানসিকতার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম। 

তিনি বলেছেন, কাজের মানের ক্ষেত্রে কোন আপোস নেই। এসব বিষয়ে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের ও আমরা জিরো টলারেন্স নীতি কার্যকর করেছি।
শনিবার দুপুরে নগরীর নেপ অডিটোরিয়ামে ময়মনসিংহ সড়ক ও জনপথ অধিদপ্তর, বিআরটিএ ও বিআরটিসি’র সেবা নিয়ে গণশুনানি অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
বাসের ভাড়ার তালিকা বাসের মধ্যে থাকতে হবে জানিয়ে সচিব নজরুল ইসলাম বলেন, আমি বিভিন্ন সময় বলে আসছি বাসের ফিটনেস দেওয়ার সময় ভাড়ার তালিকা আছে কীনা, মহিলাদের বসার ব্যবস্থা রয়েছে কীনা এসব দেখে তবেই ফিটনেস দিতে হবে। ভ্রাম্যমাণ আদালত ও পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান পরিচালনার সময় এ বিষয়গুলো দেখতে হবে।
বৃষ্টি থামার পরই প্রকৌশলীরা গাড়ি নিয়ে বেরিয়ে পড়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘আমাদের প্রকৌশলীরা কোথায় পানি জমেছে, পানি নিষ্কাশনের দ্রুত ব্যবস্থা করতে হবে নয়তো রাস্তা নষ্ট হয়ে যাবে।’
এ গণশুনানি অনুষ্ঠানে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার ময়মনসিংহ, শেরপুর, কিশোরগঞ্জ, নেত্রকোণা, জামালপুর ও টাঙ্গাইলের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করায় আশান্বিত হয়েছেন জানিয়ে সড়ক সচিব বলেন, আপনাদের পরামর্শ আমাদের কাজ করার তাগিদ সৃষ্টি করবে। আমাদের ওয়েব সাইটেও আপনাদের কমপ্লেইনের কথা বলতে পারেন।
স্থানীয় সড়ক ও জনপথ বিভাগের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: সাইফুল আলম ও নির্বাহী প্রকৌশলী মাসুদ খানের তত্ত্বাবধানে আয়োজিত এ গণশুনানি অনুষ্ঠানে প্রধান প্রকৌশলী ইবনে আল হাসান, অতিরিক্ত সচিব মো: বেলায়েত হোসেন, এহসান এলাহী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আশরাফুল আলম উপস্থিত ছিলেন।
গণশুনানিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমস্যার কথা তুলে ধরা হলে সচিব নজরুল ইসলাম প্রশ্নের উত্তর দেন এবং প্রয়োজনীয় সমস্যা সমাধানের আশ্বাস দেন। তিনি সংশ্লিষ্ট জোনের কর্তৃপক্ষকে চিহ্নিত সমাস্যাগুলো দ্রুত সমাধানেও কঠোর নির্দেশ প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন