ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বিভাগীয় শহরে কর্মসূচি পালন করবে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০১৯, ৯:০৩ পিএম

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরগুলোতে চার সপ্তাহের কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার (২২ জুন) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া এই বৈঠক শেষ হয় সন্ধ্যা ৭টায়। বৈঠকে স্কাইপির মাধ্যমে লন্ডন থেকে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আইনি প্রক্রিয়ায় উদ্দেশ্যমূলকভাবে বাধা দিয়ে সরকার বিলম্বিত করছে, তার নিন্দা জানানো হয়েছে। তার মুক্তির দাবিকে আরও বেগবান করার জন্য আগামী ৪ সপ্তাহের মধ্যে দেশের সব বিভাগীয় সদরে কর্মসূচি গ্রহণ করা হবে। এসব কর্মসূচিতে জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। কর্মসূচির ধরন কী হবে জানতে মির্জা ফখরুল বলেন, সমাবেশ, মিছিল অর্থাৎ গণতান্ত্রিক কর্মসূচি পালন করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সভায় ২০১৯-২০ অর্থ বছরের বাজেট নিয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ইতোমধ্যে দলের পক্ষ থেকে বাজেট নিয়ে দেওয়া প্রতিক্রিয়া পাশ করা হয়েছে। এই বাজেটকে জনগণের স্বার্থবিরোধী বাজেট বলেও সমালোচনা করা হয়েছে।

বিএনপি মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির এই বৈঠকে উপস্থিত ছিলেন ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, লে. জে. (অব) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন