শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বসতবাড়ি পুড়িয়ে দিয়েছে সুদখোর নেতা

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

সুদের টাকা না পাওয়ায় লক্ষীপুরে রামগতিতে এক জেলের বসতবাড়ি পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে রামগতি উপজেলার চরআফজাল এলাকায়। এ ঘটনায় চররমিজ ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন ও তার ছেলে রিয়াজ হোসেনসহ ৬ জনকে আসামী করে এ মামলা দায়ের করা হয়েছে। হতদরিদ্র জেলে গিয়াস উদ্দিনের আত্মীয় লিটন হোসেন বাদল বাদী হয়ে গত শুক্রবার রাতে রামগতি থানায় এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে ও ক্ষতিগ্রস্তরা জানায়, বছর খানেক আগে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের কাছ থেকে সুদের ওপর ১০ হাজার টাকা নেয় হতদরিদ্র জেলে গিয়াস উদ্দিনের স্ত্রী শাহীনুর বেগম। ইতিমধ্যে ১০ হাজার টাকা পরিশোধ করেন তারা। এরপর থেকে বাকি সুদের ১৪ হাজার টাকা দেয়ার জন্য আ.লীগ নেতা গিয়াস উদ্দিন চাপ সৃষ্টি করে আসছিল। গত বৃহস্পতিবার সকালে ওই টাকার জন্য চাপ সৃষ্টি করে আ.লীগ নেতার ভাতিজা দিদার হোসেন। টাকা দিতে অপরাগতা প্রকাশ করায় আ.লীগ নেতা গিয়াস উদ্দিনের ইন্ধনে তার লোকজন শাহীনুর আক্তার ও তার পরিবারের ওপর হামলা চালায়। এক পর্যায়ে হামলাকারীরা শাহীনুর বেগমের বসত ঘরে আগুন দিয়ে জালিয়ে দেয় বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত শাহীনুর আক্তারের ভাই লিটন হোসেন বাদল।

এসময় শাহীনুর আক্তার, তার ভাই লিটন হোসেন বাদলসহ ৫ জন আহত হয়। এ ঘটনার সুষ্ট তদন্ত করে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা। অপরদিকে আ.লীগ নেতা গিয়াস উদ্দিনের সাথে বারবার যোগাযোগ করে তার বক্তব্য পাওয়া না গেলেও তার ছেলে রিয়াজ হোসেন জানান, শাহীনুর আক্তারের কাছে আমার বাবা কিছু টাকা পাওনা রয়েছে। এ ঘটনার সাথে তার বাবা ও তাদের কেউ জড়িত নয়। তারাই নিজেরা দোকান থেকে কেরোসিন কিনে এনে তাদের বাড়ি আগুন দিয়ে জালিয়ে দেন বলে দাবি করেন তিনি।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আরিচুল হক জানান, এ ঘটনায় গিয়াস উদ্দিনসহ ৬জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত চলছে। জড়িতদের গ্রেপ্তারের অভিযান চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন