ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ধর্ষণে চিৎকার করায় খুন

শিশুসহ শিকার আরো ১১ : আটক ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রীকে অচেতন করে শ্যালিকাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মূল অভিযুক্ত নাঈম ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহীর মোহনপুরে আসমা বেগম (৪৩) নামের এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কিশোরী দুই চাচাতো বোনকে অপহরণ করে ১৯ দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের হয়েছে। দিনাজপুরের ফুলবাড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণ করে ভয় দেখিয়ে গর্ভপাত করার ঘটনা ঘটেছে। এছাড়া জামালপুরে চকলেটের লোভ দেখিয়ে নাতনিকে, কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্কুলছাত্রী, দোহারে স্কুলছাত্রী, পীরগাছায় ২য় শ্রেণির শিক্ষার্থী, গোপালগঞ্জে চার বছরের শিশু, টাঙ্গাইলে সখীপুরে এক তরুণী ও ফেনীর পরশুরামে এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করা হয়েছে। বাগেরহাটে বিয়ের বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ মামলায় নৌপুলিশসহ ১০ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ব্রাহ্মণবাড়িয়া : স্ত্রীকে অচেতন করে শ্যালিকাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মূল অভিযুক্ত নাঈম ইসলামকে (২৭) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে সদর উপজেলার তালশহর (প‚র্ব) ইউনিয়নের অষ্টগ্রাম থেকে তাকে আটক করা হয়। ধর্ষণের সময় চিৎকার করায় তামান্নাকে হত্যা করার কথা জানিয়েছে নাঈম। নাঈম সদর উপজেলার নাটাই (দক্ষিণ) ইউনিয়নের শালগাঁও গ্রামের মৃত বসু মিয়ার ছেলে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির বলেন, নাঈম আমাদের কাছে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করেছে।

ফুলবাড়ি (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়িতে গত শুক্রবার ভোররাতে স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে সিরাজুল ইসলামকে (৩২) আটক করেছে পুলিশ। আটক সিরাজুল ইসলাম বিরামপুর উপজেলার কল্যাণপুর গ্রামের আবু হানিফ সরকারের ছেলে। মামলা সূত্রে জানা যায়, দ্বিতীয় আসামি আটক সিরাজুল ইসলাম বিভিন্ন সময় মুঠোফোনে কথা বলার এক পর্যায়ে ওই শিক্ষার্থীর সঙ্গে সিরাজুলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর ওই শিক্ষার্থীকে ফুসলিয়ে গত বছরের নভেম্বর মাসে ধর্ষণ করে। ঘটনাটি জানাজানি হলে প্রধান আসামি মিজানের উপস্থিতিতে এক লাখ ৯০ হাজার টাকা দেন মোহর ধার্য করে সিরাজুলের সঙ্গে মেয়েটির বিয়ে হয়। সিরাজুল বিয়ের দিন থেকেই লাপাত্তা হয়ে যায়। পরে ওই শিক্ষার্থীর মা (৪০) বিবাহের রেজিস্টার কপি সংগ্রহ করতে গেলে ওই কাজী বিবাহের কথা অস্বীকার করেন। গত রোববার প্রধান আসামি মিজান ওই শিক্ষার্থী ও তার বাবাকে ভয়ভীতি দেখিয়ে দিনাজপুরের সামেয় ক্লিনিকের মো. সবুজের মাধ্যমে ওই শিক্ষার্থীর ইচ্ছার বিরুদ্ধের গর্ভপাত করানো হয়। চিকিৎসা শেষে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

ওই শিক্ষার্থীর মা (৪০) বলেন, দীর্ঘদিন থেকে তার মেয়েকে কয়েক দফায় ধর্ষণ করা হয়। বিষয়টি জানাজানি হলে সিরাজুল ইসলামের সঙ্গে বিয়েও দেওয়া হয়। বিয়ের দিন থেকেই সিরাজুল গা ঢাকা দেয়। পরে বিবাহের রেজিস্টার কপি নিতে গেলে কাজি জলিল বিবাহের কথা অস্বীকার করেন।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কিশোরী দুই চাচাতো বোনকে অপহরণ করে ১৯ দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার দিবাগত মধ্যরাতে ফতুল্লা থানাধীন গিরিধারা এলাকার জনৈক সেলিনা আক্তারের বাসা থেকে দুই বোনকে উদ্ধার ও অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন- ভোলার চরফ্যাশন থানার কুলসুমবাগ এলাকার বাদলের ছেলে আল-আমিন (২২) ও একই এলাকার আজিজ হোসেনের ছেলে রিয়াদ (২৫)।

এ ঘটনায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, গত রোববার বিকেল সাড়ে ৩টার দিকে সিদ্ধিরগঞ্জের আইয়ুবনগর এলাকা থেকে ৭ম শ্রেণির এক ছাত্রী (১২) ও তার চাচাতো বোনকে (১৭) কৌশলে অপহরণ করে আল-আমিন ও তার বন্ধু রিয়াদ। রিকশাযোগে তাদেরকে ফতুল্লা থানাধীন গিরিধারা এলাকার জনৈক সেলিনা আক্তারের বাসায় নিয়ে যায় তারা। ওই বাসার একটি রুমেই দুই বন্ধু অসংখ্যবার তাদেরকে ধর্ষণ করে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

রাজশাহী : রাজশাহীর মোহনপুরে আসমা বেগম (৪৩) নামের এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। গতকাল শনিবার সকালে উপজেলার রায়ঘাঁটি ইউনিয়নের পদ্ম বিল থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আসমা বেগম বিল পাড়ের উসারাহাটরা এলাকার বাবুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় দুপুরের পর নিহতের ছেলে মাসুদ রানা বাদী হয়ে মামলা করেছেন। ওসি বলেন, নিহতের পা ও মুখে গুরুতর জখম রয়েছে। ধারণা করা হচ্ছে ধর্ষণের পর ওই নারীকে হত্যা করা হয়েছে।

ফেনী : ফেনীর পরশুরামে এক প্রতিবন্ধী শিশুকে (১১) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত বেলাল হোসেন (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে উপজেলার মির্জানগর ইউনিয়নের গদানগর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক বেলাল হোসেন পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের গদানগর গ্রামের সাহাব উদ্দিনের ছেলে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে প্রেমিক জসিম উদ্দিনের (২৫) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন প্রেমিকা। এ ঘটনায় গত বৃহস্পতিবার রাতে ওই প্রেমিকা সখীপুর উপজেলার পাথারপুর গ্রামের প্রবাসী আলম মিয়ার ছেলে প্রেমিক জসিম উদ্দিনকে প্রধান আসামি করে ৭ জনের নামে সখীপুর থানায় ধর্ষণ মামলা করেন। এ ঘটনায় ধর্ষক জসিম উদ্দিনকে গ্রেফতার করতে না পারলেও ধর্ষণের সহযোগিতার দায়ে ওই প্রেমিকের নানা দুদু মিয়াকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর জেলে পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই শিশু গাগলা বালিকার উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে, পাশের পান-সুপারির বাগানে পান কুড়াতে গেলে একই গ্রামের মৃত রাড়িয়া বাজারির ছেলে পাঁচ সন্তানের জনক জাবদুল হোসেন (৫৫) তার মুখ চেপে ধরে পাশের একটি পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। এ সময় ওই স্কুলছাত্রীর চিৎকারে তার ঠাকুরমাসহ স্থানীয়রা এগিয়ে এলে ধর্ষক জবদুল পালিয়ে যায়।

মোংলা : বাগেরহাটের রামপাল উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে মুত্তাকীন বিল্লাহ নামে এক নৌপুলিশ সদস্যকে আটক করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে মোংলা-ঘষিয়াখালী চ্যানেলের নৌপুলিশ ফাঁড়ির কনস্টেবল মুত্তাকীনকে আটক করা হয়। তার বিরুদ্ধে রামপাল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। রামপাল থানা পুলিশ ও অভিযোগকারী তরুণীর পরিবার জানায়, কিছুদিন আগে এসএসসি পাস করা ওই তরুণীকে রাস্তাঘাটে যাওয়া-আসার পথে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতেন কনস্টেবল মুত্তাকীন। একপর্যায়ে তিনি মেয়েটিকে বিয়ের প্রস্তাবও দেন। বিয়েতে রাজি না হলে তরুণীকে বিভিন্নভাবে ভয়ভীতি ও তুলে নিয়ে যাওয়ার হুমকি দেন মুত্তাকীন। পরবর্তী সময়ে কৌশলে ওই তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপন করেন ওই পুলিশ সদস্য। বিয়ের প্রলোভন দেখিয়ে গত দুই মাস ধরে মুত্তাকীন ধর্ষণ করে আসছিলেন বলে অভিযোগ করেন তরুণী।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে ৪ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ মাদ্রাসা ছাত্রকে আটক করেছে পুলিশ। শুক্রবার মুকসুদপুর উপজেলার রাগদি গ্রামে অভিযান চালিয়ে মুকসুদপুর থানা পুলিশ মাদরাসা ছাত্র আরথিন মোড়লকে (১২) আটক করে। আরথিন মুকসুদপুর উপজেলার উত্তর গঙ্গারামপুর গ্রামের এমারত মোড়লের ছেলে।

পীরগাছা (রংপুর) : রংপুরের পীরগাছায় ২য় শ্রেণির এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার ছাওলা ইউনিয়নের ছাওলা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনার সাথে জড়িত ধর্ষককে আটক করে শনিবার দুপুরে জেল হাজতে প্রেরণ করে। এ ব্যাপারে পীরগাছা থানায় একটি মামলা দায়ের হয়েছে।
পীরগাছা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম বলেন, গতকাল শনিবার আটক ধর্ষককে রংপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

দোহার-নবাবগঞ্জ(ঢাকা) : ঢাকার দোহার উপজেলায় অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার সকালে শাওনকে উপজেলার জয়পাড়া বাজারের আরিয়ান ফ্যাশনের সামনে থেকে আটক করা হয়। আটককৃত শাওন উপজেলার গাজিরটেক গ্রামের লুৎফর রহমানের ছেলে। মামলার অন্য অপর দুই আসামিকে ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন বলেন, পুলিশ ইতিমধ্যে একজনকে গ্রেফতার করেছে ।

বকশীগঞ্জ : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় নাতনিকে ধর্ষণের অভিযোগ উঠেছে দাদার বিরুদ্ধে। গত মঙ্গলবার চকলেটের লোভ দেখিয়ে বুদ্ধি প্রতিবন্ধী ওই শিশুকে ধর্ষণ করেন তারা মিয়া (৬০) নামে ওই ব্যক্তি। গত বৃহস্পতিবার রাতে উপজেলার ধানুয়া কামালপুর মৃর্ধাপাড়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। গত শুক্রবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন