বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

পুষ্পমাল্য অর্পণ শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ১২:৩০ এএম

বিএনপি সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দলের জাতীয় কাউন্সিলের আমরা প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যে আমাদের সাংগঠনিক কার্যক্রম, পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে জেলা ও অঙ্গসংগঠনগুলোতে। গঠনতন্ত্র অনুযায়ী স্থায়ী কমিটিতে শূণ্যপদগুলোতে আমাদের দুই জন প্রবীণ নেতা নির্বাচিত করা হয়েছে। যারা ইতোমধ্যেই দলে তাদের অবদান রেখেছন এবং তাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করেছেন। জনগণের মধ্যে তাদের একটি অত্যন্ত ইতিবাচক ভাবমূর্তি রয়েছে। গতকাল (শনিবার) স্থায়ী কমিটিতে মনোনয়ন পাওয়া দুই সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে বিএনপি মহাসচিব সকাল সাড়ে ১১টায় শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এসব কথা বলেন। ২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।
মির্জা ফখরুল বলেন, আমরা আজকে দলের পক্ষ থেকে এই দুইজন নবনির্বাচিত সদস্যসহ সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেবের মাজার জিয়ারত, শ্রদ্ধা নিবেদন করতে এসেছিলাম। আমরা শ্রদ্ধা নিবেদন করেছি। আমরা শপথ গ্রহণ করেছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে অগণতান্ত্রিক ও বেআইনিভাবে আটক করে রাখা হয়েছে তার মুক্তি ও গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের সংগ্রামকে আরো বেগমবান করা হবে এবং একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে।

স্থায়ী কমিটির যে তিনটি পদ শূণ্য আছে তা কবে নাগাদ পূরণ হবে জানতে চাইলে তিনি বলেন, সেগুলো প্রয়োজনে যথাসময়ে ব্যবস্থা নেয়া হবে। এ সময়ে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, মাসুদ আহমেদ তালুকদার, নাদিম মোস্তফা, সেলিম রেজা হাবিব, আমিরুল ইসলাম খান আলিম, মাহবুবুল হক নান্নু, সাইফুল আলম নিরব, মোরতাজুল করীম বাদরু, শফিউল বারী বাবু, হেলেন জেরিন খান, আহসানুল্লাহ হাসান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ১৯ জুন স্থায়ী কমিটিতে সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু মনোনয়ন পান। তারা দু‘জনই দলের ভাইস চেয়ারম্যান ছিলেন। তাদের মনোনয়নের পর ১৯ সদস্যের স্থায়ী কমিটিতে সদস্য সংখ্যা দাঁড়ালো ১৬।
নব নির্বাচিত স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, আমরা জানি যে, আমাদের আজকে বড় চ্যালেঞ্জ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। আমরা স্থায়ী কমিটিতে এমন কিছু কৌশল নির্ধারণ করবো যাতে করে আমাদের দলটা সুসংগঠিত থাকে, ঐক্যবদ্ধ থাকে এবং দেশনেত্রীকে অবিলম্বে মুক্ত করে আনতে পারি। দেশনেত্রীকে মুক্ত হলে গণতন্ত্র ফিরে আসবে, দেশে সুশাসন ফিরে আসবে, নির্বাচনের মাধ্যমে আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরিয়ে আনতে পারবো।

নব নির্বাচিত সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা একটা ক্রান্তিকালে এই পদে এসেছি। আমাদের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিনা কারনে জেলে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিনাকারনে দেশের বাইরে। এই পরিস্থিতিতে আমরা চেষ্টা করবো আমাদের যে রাজনৈতিক অভিজ্ঞতা আছে, সেই অভিজ্ঞতা দিয়ে দলকে নিয়ে জনগণকে সাথে নিয়ে দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যেন আন্দোলন শুরু করতে পারে সেজন্য চেষ্টা করবো

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন