বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের লাঠিপেটায় আন্দোলনরত নার্সের গর্ভপাত

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাওকালে পুলিশের লাঠিচার্জে সালমা আক্তার (২৭) নামে আন্দোলনরত এক নার্সের গর্ভপাত হয়েছে। তিনি ৩ মাসের গর্ভবতী ছিলেন বলে জানা গেছে। গতকাল সন্ধ্যায় ধানমন্ডি ৩২ নম্বরে আন্দোলনরত নার্সদের ওপর পুলিশ লাঠিচার্জ করলে এ ঘটনা ঘটে। আহত সালমা আক্তার বর্তমানে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার।
তিনি জানান, বিকেলে তারা স্বাস্থ্যমন্ত্রী বাসভবন অভিমুখে পদযাত্রা করেন। এ সময় ধানমন্ডি ৩২ নম্বরে পুলিশের প্রথম ব্যারিকেডের মুখোমুখি হতে হয়। পরে ওই ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার পথে পুলিশ নার্সদের ওপর লাঠি চার্জ করে। এতে অন্তত ৫ জন আহত হন। আহতদেরই একজন গর্ভপাতের শিকার নার্স সালমা আক্তার।
সংগঠনের সভাপতি আরো বলেন, আমরা জান নিয়া পালাইছি। পুলিশ মেয়েদের ওপর বুট দিয়ে লাথি মারছিল। এ সময় সালমা নামে আমাদের এক আন্দোলনকারীর গর্ভপাত হয়। এখনো তার ব্লিডিং থামছে না। তিনি বলেন, পুলিশ প্রথমে আমাদের ওপর লাঠি চার্জ করছে। তারপর গরম পানি ছিটায় সাথে মরিচের গুঁড়া। আমরা সবাই জান নিয়া পালাই। আমাদের অন্তত অর্ধশত আন্দোলনকারী আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে নেয়া হয়েছে।
এদিকে লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম বলেন, স্বাস্থ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও করতে এসে আন্দোলনরত নার্সরা পুলিশের ওপর চড়াও হয়। পরে হাল্কা লাঠিচার্জ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কারো উপর গর্ভপাত হওয়ার মতো কোনো লাঠিচার্জ করা হয়নি।
উল্লেখ্য, ব্যাচভিত্তিক নিয়োগের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের পর স্বাস্থ্যমন্ত্রীর দেয়া আশ্বাসের কোনো বাস্তব প্রতিফলন দেখতে না পেয়ে তার বাসভবন ঘেরাওয়ে যায় বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন