শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হাফিজকে ফেরালেন মারক্রাম

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৫:৫৪ পিএম

হাফিজকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ৪৫ রানের জুটি ভেঙে দেন মারক্রাম। ফেরার আগে তিনি ২০ রান করেন। বাবর ৩১ রানে ও সোহেল ০ রানে অপরাজিত আছেন।

৩০ ওভারে সংগ্রহ ৩ উইকেটে ১৪৩ রান।

রিভিউ হারাল দক্ষিন আফ্রিকা

তাহিরের ওভারের পঞ্চম বলে ছক্কা মারার পরে আবারও আক্রমনাত্বক শর্ট খেলার চেষ্টা করেন হাফিজ। কিন্তু বলটি তার ব্যাটে স্টর্শ করেনি। তাহিরের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউ নেয়ার পর দেখা যায় বেলটি স্ট্যাম্পের বাইরে আঘাত করছে। তাই রিভিউটি বাতিল হয়ে যায়। এ ম্যাচে দক্ষিন আফ্রিকার আর কোন রিভিউ নেই।

তাহিরের দ্বিতীয় শিকার ইমাম

ফখরকে ফেরানোর পর এবার আরেক ওপেনার ইমামকে নিজের দ্বিতীয় শিকারে পরিনত করলেন তাহির। নিজের বলে ফলোথ্রুতে নিজেই ক্যাচ ধরে বিদায় করেন ইমামকে (৪৪)। বাবর  ৮ রানে ও হাফিজ ০ রানে অপরাজিত আছেন।

২১ ওভারে সংগ্রহ ২ উইকেটে ৯৮ রান।

ফখরকে ফিরিয়ে জুটি ভাঙলেন তাহির

দুর্দান্ত খেলতে থাকা ফখরকে নিজের প্রথম ওভারেই ফিরিয়ে দিলেন তাহির। তাহিরকে স্কুপ করতে গিয়ে স্লিপে আমলার তালুবন্দী হন এই বাহাতি। ইমাম ৩৫ রানে ও বাবর ০ রানে অপরাজিত আছেন্

দলীয় সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ৮১ রান।

পাকিস্তানের দুর্দান্ত শুরু

টস জিতে ব্যাটিং নেয়ার পর দুর্দান্ত শুরু করেছেন দুই পাকিস্তানি ওপেনার ইমাম ও ফখর। চারটি চার ও একটি ছয়ে ফখর ২৪ রানে এবং তিন চারে ২১ রানে অপরাজিত আছেন ইমাম।

৭ ওভারে দলীয় সংগ্রহ বিনা উইকেটে ৪৬ রান।

টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

টসে জিতে ব্যাটিয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সবফরাজ আহমেদ। টসে জিতলে দক্ষিন আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস বলেছেন, টস হারাটা তার জন্য ভালো হয়েছে। তিনি টসে জিতলে বোলিং নিতেন।

পাকিস্তান দলে আছে দুটি পরিবর্তন। হারিস সোহেল ও শাহিন আফ্রিদি একাদশে খেলছেন, বাদ পড়েছেন শোয়েব মালিক ও হাসান আলী। অন্যদিকে দক্ষিন আফ্রিকা আজ আগের একাদশ নিয়েই মাঠে নামবে।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম উল হক, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন আফ্রিদি।

দক্ষিন আফ্রিকা একাদশ: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এইডেন মারক্রাম, র‌্যাসি ভ্যান দার ডুসেন, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির, লুঙ্গি এনগিডি।

টিকে থাকার লড়াইয়ে দক্ষিন আফ্রিকার মুখোমুখি পাকিস্তান

বিশ্বকাপের ৩০তম ম্যাচে টিকে থাকার লড়াইয়ে দক্ষিন আফ্রিকার মুখোমুখি পাকিস্তান। লর্ডসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পাঁচ ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট সিয়ে টেবিলের ৯ম স্থানে পাকিস্তান। শেষ চারের দৌড়ে টিকে থাকতে হলের্ আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই। অন্যদিকে ছয় ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে প্রোটিয়ারা আছে টেবিলের আটে। তবে তাদের সম্ভাবনা প্রায় শেষ হয়ে গেছে।

পরিসংখ্যান:

মু্খোমুখি লড়াইয়ে অনেকটা এগিয়ে দক্ষিন আফ্রিকা। বিশ্বকাপের দেখায়ও এগিয়ে দলটি। তবে এ মুহুর্তে ছন্দে না থাকায় সমীকরনাটা পাল্টেও যেতে পারে।

ওয়ানডেতে:

ম্যাচ: ৭৮টি

দক্ষিন আফ্রিকা জয়ী: ৫০

পাকিস্তান জয়ী: ২৭

পরিত্যক্ত: ১

বিশ্বকাপে:

ম্যাচ: ৪

দক্ষিন আফ্রিকা জয়ী: ৩

পাকিস্তান জয়ী: ১

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন