বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চ আর ব্রাথওয়েটের ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৯, ৬:৪৯ পিএম

নড়বড়ে শুরুর পর গেইল-হেটমায়ারে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো, অতঃপর মিডিলঅর্ডারে ধ্বস। সেই ধ্বস সামলে ওয়েস্ট ইন্ডিজকে একাই জয়ের খুব কাছে নিয়ে গিয়েছিলেন কার্লোস ব্রাথওয়েট। ¯্রােতের বিপরীতে দাঁড়িয়ে লোয়ার অর্ডারদের নিয়ে খেলেছেন অনবদ্য সেঞ্চুরি ইনিংস। কিন্তু দলের জয়ের জন্য প্রয়োজনীয় ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়ায় বৃথা গেছে তার লড়াকু ইনিংস। শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে টানটান উত্তেজনার ম্যাচে ৫ রানে জিতেছে নিউজিল্যান্ড।
ট্রেন্ট বোল্ডের হাতে ধরা পড়ার পর নিজেকে বিশ্বাস হচ্ছিল না ব্রাথওয়েটের। ক্রিজেই নুইয়ে পড়ে তার শরীর। নিউজিল্যান্ড খেলোয়াড়রা এসে তাকে দিয়েছেন স্বান্ত¦না, চাপড়ে দিয়েছেন পিঠ। সত্যিই এমন রোমাঞ্চের কারণেই তো ক্রিকেট এতটা জনপ্রিয়।
দিনের শুরুটা দুর্দান্ত হয়েছিল ক্যারিবীয়ানদের। প্রথম ওভারেই শেল্ডন কট্রেলের বলে গোল্ডেন ডাকে আউট দুই ওপেনার মার্টিন গাপটিল আর কলিন মুনরো। প্রথম পাওয়ারপ্লে শেষে নিউজিল্যান্ডের স্কোর দাঁড়ায় দুই উইকেটে ৩০। কেন উইলিয়ামসন আর রস টেলরের ব্যাটে ম্যাচে ফেরে কিউইরা।
উইলিয়ামসন-টেলর দরকে নিয়ে যায় ২৮.৫ ওভারে ১৬০ রানে। ব্যক্তিগত ৬৯ রানের মাথায় ক্রিস গেলের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে আউট হন টেলর। গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে সেঞ্চুরির পর এই ম্যাচে আরও একটি শতরান করেন উইলিয়মসন। ১৪৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে বিদায় নেন তিনি। দলের ২৯১ রানের স্কোরের অর্ধেকই আসে তার ব্যাট থেকে। কট্রেল শেষ ওভারেও দুই উইকেট নেন। ৫৬ রানে চার উইকেট নিয়ে ওয়েষ্ট ইন্ডিজের সেরা বোলার তিনিই।
ইভিন লুইসের হ্যামস্ট্রিং চোটের কারণে উইন্ডিজের হয়ে ওপেন করতে নামেন শেই হোপ। কিন্তু বিশেষ কিছু করে ওঠার আগেই বোল্টের বলে আউট হয়ে ফিরে যান। অল্প কিছুক্ষণের মধ্যেই আউট হয়ে যান নিকোলাস পুরানও। দলের দূরাবস্থায় খোলসে ঢুকে যান গেইল। ২৩ বলে ৫ রান ছিল তার নামের পাশে। সেখান থেকে ব্যক্তিগত ফিফটিতে পৌঁছান ৫১ বলে। দ্রুত ফিফটি করে আউন হন হেটমায়ার (৫৪)। ধ্বসের শুরু তখনই, ২২ রানের মধ্যে পাঁচ উইকেট হারায় তারা। গেইল ফেরেন ৮৪ বলে ছয় ছক্কা ও আট চারে ৮৭ রান করে।
এরপরই ত্রাতার ভূমিকায় নামেন ব্র্যাথওয়েট। ব্যাটকে উন্মুক্ত তলোয়ার বানিয়ে ম্যাচের রং বদলে দেন তিনি। কেমার রোচ আর কট্রেলের আর থমাসকে নিয়ে শেষ তিন উইকেটে গড়েন যথাক্রমে ৪৭, ৩৪ ও ৪১ রানের জুটি। এরই মাঝে ৮০ বলে পাঁচ ছক্কা আর নয় চারে প্রথম ওয়ানডে শতক পূর্ণ করেন ব্রাথওয়েট। কিন্তু শেষ পর্যন্ত সমর্থকদের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়। এরপরও তার এই লড়াকু ইনিংসের জন্য ম্যাচটি অনেকদিন স্মৃতিপটে জেগে থাকবে ক্রিকেট ভক্তদের।
৬ ম্যাচে পঞ্চম জয়ে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে তাদের একটি ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। সমান ম্যাচে চতুর্থ হারের স্বাদ পাওয়া ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৩। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন