ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মুহাররম ১৪৪১ হিজরী।

প্রবাস জীবন

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করুন

দুবাই কনফারেন্সে অর্থ উপদেষ্টা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, প্রবাসে দেশের সম্মানবৃদ্ধিতে দায়িত্বশীল নাগরিকের পরিচয় দেয়ার পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে হবে। তিনি বলেন, বিমানবন্দর ও পাসপোর্ট ভেরিফিকেশনে হয়রানি এবং প্রবাসীদের জানমালের নিরাপত্তাসহ নানা সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন। প্রবাসীদের বন্ড চালু করা খুবই যৌক্তিক। স¤প্রতি বন্ধ হয়ে যাওয়া প্রবাসীদের জন্য বন্ড পুনরায় চালু করা হবে বলেও উল্লেখ করেন তিনি। গত শুক্রবার দুবাইয়ের ক্রাউন প্লাজা হোটেলে সেন্টার ফর এনআরবির ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০১৯-এর আয়োজিত দুবাই কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন শেকিল চৌধুরীর সভাপতিত্বে ও তিশা সেনের উপস্থাপনায় অনুষ্ঠিত কনফারেন্সে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের বাণী পাঠ করেন অধ্যাপক আব্দুস সবুর ও মায়মুনা আক্তার। প্রবাসীদের নানা বিষয়ে বক্তব্য রাখেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দ্বুাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সাধারণ সম্পাদক সিআইপি নুর মোহাম্মদ, প্রকৌশলী আবু জাফর চৌধুরী, জহিরুল ইসলাম, শাহেদ আহমদ রাসেল, হাজী শফিকুল ইসলাম, কাউছার নাছ, প্রকৌশলী মাহে আলম, কাজী মোহাম্মদ আলী, ইসমাইল গণি চৌধুরী, প্রকৌশলী আবু হেনা চৌধুরী প্রমুখ।
কনফারেন্সে বাজেটে ২ ভাগ প্রণোদনা, প্রবাসীদের বীমা চালু, বিমানবন্দরে হয়রানি বন্ধ করা এবং পাসপোর্ট ভেরিফিকেশনে হয়রানি বন্ধসহ প্রবাসীদের বিভিন্ন দাবি পূরণে অর্থ উপদেষ্টার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন প্রবাসীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন