মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারী সাংবাদিক গুলিবিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের রাজধানী দিল্লিতে এক নারী সাংবাদিককে ধাওয়া করে গুলি করল দুষ্কৃতীরা। গত শনিবার রাতে পূর্ব দিল্লির অশোক নগরে এই ঘটনায় আহত সাংবাদিক মিতালি চান্দোলাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রাজধানীতে মহিলাদের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল।

পুলিশ জানিয়েছে, সাংবাদিক মিতালি চান্দোলা নয়ডায় কাজ করেন। রাতে নিজের গাড়ি চালিয়ে ফিরছিলেন মিতালি। তাকে অনুসরণ করছিল আরও একটি গাড়ি। হঠাৎই সেটা মিতালির গাড়িকে ওভারটেক করে সামনে দাঁড়িয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই ওই গাড়িতে থাকা আরোহীরা পর পর দু’টি গুলি চালায়। প্রথম গুলিটি লক্ষ্যভ্রষ্ট হলেও দ্বিতীয় গুলিটি গাড়ির উইন্ডশিল্ড ভেদ করে মিতালির হাতে লাগে।

মিতালি পুলিশকে জানিয়েছেন, হামলাকারীদের প্রত্যেকেরই মুখ ঢাকা ছিল। হামলাকারীরা প্রথমে তার গাড়িতে ডিম ছোড়ে। গাড়ি থামানোর জন্য তাকে হুমকি দেওয়া হয়। কিন্তু তিনি গাড়ি না থামানোয় ওভারটেক করে হামলাকীরা পথ আটকে দাঁড়ায়। তারপরই গুলি চালায়।

মিতালিকে উদ্ধার করে পূর্ব দিল্লির একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা স্থিতিশীল। এই ঘটনায় মোটরবাইক গ্যাং জড়িত কি না খতিয়ে দেখছে পুলিশ। এই মোটরবাইক গ্যাং রাতে পথচলতি গাড়িতে ডিম ছুড়ে দিকভ্রান্ত করার চেষ্টা করে। তার পর সব কিছু লুটপাট করে।

আরও একটা সম্ভবনার দিক খতিয়ে দেখছে পুলিশ। ব্যক্তিগত শত্রুতার জেরে এই হামলা নয় তো? কারণ তদন্ত করে পুলিশ জানতে পেরেছে মিতালির সঙ্গে একটা পারিবারিক ঝামেলা চলছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। মিতালির উপর যে ভাবে হামলা চালানো হয়েছে। ঠিক একই কায়দায় ২০০৮ সালে রাজধানীর বসন্তকুঞ্জে এক সাংবাদিককে গুলি করে খুন করা হয়েছিল। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন