ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

এক বছর ধরে ধর্ষণ

সোনারগাঁয়ে প্রবাসীর স্ত্রীসহ শিকার আরো ৩ : আটক ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

ফরিদপুরের মধুখালী উপজেলায় গৃহকর্মীকে এক বছর ধরে ধর্ষণের ঘটনা ঘটেছে। আড়াইহাজারে মাদরাসা ছাত্রীকে আটকে রেখে রাতভর ধর্ষণ করা হয়েছে। এছাড়া সোনারগাঁয়ে প্রবাসীর স্ত্রী ও কুষ্টিয়ার দৌলতপুরে এক নারীকে অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণ করেছে এক সন্ত্রাসী। নেত্রকোনায় বন্ধুদের নিয়ে প্রেমিকাকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় প্রেমিকসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের মছলন্দপুর গ্রামে গৃহকর্তা কর্তৃক গৃহকর্মী (১১) শিশুকে ১ বছর ধরে ধর্ষণের অভিযোগে গৃহকর্তাকে আটক করেছে মধুখালী থানা পুলিশ। ধর্ষক গৃহকর্তা মছলন্দপুর গ্রামের মৃত জয়েনউদ্দিন মোল্যার ছেলে আরিফ মোল্যা (৩৮)। আটক ওই ধর্ষকের বিরুদ্ধে শনিবার ওই শিশুর মা পান্নু শেখের স্ত্রী দিপালী বেগম (৩৫) বাদী হয়ে মধুখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০/০৩ এর ৯(১) ধারায় মামলা করেছেন।

মামলা নং ২৩। তারিখ ২২/০৬/১৯ইং। ধর্ষককে গত শনিবার বিকেলে ফরিদপুর জেলহাজতে প্রেরন করা হয়েছে। রবিবার ধর্ষিতা শিশুটিকে ধর্ষণ সংক্রান্ত পরীক্ষার এবং ২২ ধারা গ্রহনের জন্য ফরিদপুর আদালতে পাঠান হয়েছে। মামলার বাদী দিপালী বেগম এজাহারে উল্লেখ করেন আমার পরিবারের আর্থিক অবস্থা ভালো না থাকায় আমার স্বামীর ভগ্নিপতি আরিফের বাসায় কাজে সহযোগিতা করার জন্য আমার শিশু মেয়েকে রেখে আমি ও আমার স্বামী ঢাকায় গার্মেন্টেসে কাজ করতে যাই, দৈন্যতার দুর্বলতার সুযোগে ধর্ষক আমার মেয়ের ইচ্ছার বিরুদ্ধে ১বছর যাবৎ ধর্ষণ করে।

নেত্রকোনা : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার চাঞ্চল্যকর কিশোরী (১৭) গণধর্ষণ মামলার মূল আসামি মো. ইকবালকে (২৪) গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গতকাল রোববার ভোররাতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার টাঙ্গুয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১৪ এর উপ-পরিচালক কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার (বিএন) এম শোভন খান নেত্রকোনা জেলা প্রেসক্লাবে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, নেত্রকোনার কেন্দুয়া পৌরসভাধীন স্বল্প কমলপুর এলাকার বাসিন্দা সিদ্দিকুর রহমানের ছেলে মো. ইকবাল ওই কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দেখিয়ে ঈদের পরদিন বাড়ি থেকে কৌশলে বের করে নেয়। পরে উপজেলার স্বল্প কমলপুর থেকে সাহিতপুর যাওয়ার পথে পাকা রাস্তার পাশে সেচের গভীর নলক‚পের টিনসেড ঘরে ছয়দিন আটকে রেখে সে ও তার বন্ধুরা মিলে পালাক্রমে ওই কিশোরীকে ধর্ষণ করে। ধর্ষণকারীরা গত বুধবার গভীর রাতে মেয়েটিকে অজ্ঞান করে কেন্দুয়া-মদন সড়কের গোগবাজার জামতলা এলাকার ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। পরে ওই কিশোরী ঘটনাটি খুলে বলে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল তার বন্ধুদের নিয়ে ওই কিশোরীকে পালাক্রমে ধর্ষণের কথা স্বীকার করেছে। এজাহারভুক্ত অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
আড়াইহাজার ( নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক মাদরাসা ছাত্রী (১৩) ধর্ষণের শিকার হয়েছে। খড়িয়া মাদরাসার ছাত্রী ওই কিশোরীকে রাতভর একটি ঘরে আটকে রেখে রাতভর ধর্ষণ করা হয়েছে। এ ব্যাপারে ধর্ষিতার মা ২২ জুন এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ ধর্ষক রাকিবকে আটক করেছে।

পুলিশ জানায়, গত শুক্রবার রাকিব ধর্ষিতাকে ফুসলিয়ে তার ঘরে নিয়ে যায়। তার বাসা সেদিন ফাঁকা ছিল। ওই বাসায় রাতভর তাকে আটকে রেখে তাকে জোর পূর্বক কয়েকবার ধর্ষণ করে। ভোর বেলা ধর্ষিতা কৌশলে রাকিবের ঘর থেকে বের হয়ে বাসায় গিয়ে তার মাকে সব খুলে বলে। পরে ধর্ষিতার মা বাদী হয়ে রাকিবকে একমাত্র আসামি করে শনিবার রাতে মামলাটি দায়ের করেন।

সোনারগাঁ(নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দিতে প্রবাসীর স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে ইমানেরকান্দি গ্রামে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ধর্ষিতা বাদি হয়ে ছালাউদ্দিন (২৪) ও আনোয়ার হোসেন (৩২)কে আসামি করে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেছে। পুলিশ শনিবার রাতে অভিযান চালিয়ে ধর্ষক আনোয়ার হোসেনকে আটক করেছে। ধর্ষক ছালাউদ্দিন সনমান্দী ইউনিয়নের ইমানেরকান্দী গ্রামের সামসুল হক মিয়ার ছেলে ও আনোয়ার হোসেন একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
দৌলতপুর (কুষ্টিয়া) : কুষ্টিয়ার দৌলতপুরে স্ত্রীকে অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণ করেছে এক সন্ত্রাসী। ধর্ষক সন্ত্রাসীর হত্যার হুমকির ভয়ে স্ত্রী পরিবার থানায় মামলা করতে ভয় পাচ্ছেন। উপজেলার মরিচা ইউনিয়নের বালিরদিয়াড় গ্রামে ধর্ষণের এ ঘটনা ঘটেছে। জানা গেছে, বালিরদিয়ার গ্রামের আলম মেম্বরের ছেলে সন্ত্রাসী বিল্লাল মোল্লার বিরুদ্ধে এর আগেও একাধিক ধর্ষণ, সন্ত্রাসী হামলা ও মারপিটের অভিযোগ থাকলে প্রভাবশালী হওয়ায় সে সবসময়ই থাকে পুলিশের ধরাছোয়ার বাইরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
রহমত উল্লাহ অয়ন ২৪ জুন, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
ঐ মিয়া,,,এটাকে ধর্ষণ বলে?
Total Reply(0)
Masudur Rahman Fakir ২৪ জুন, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
এক বছর ধরে যৌন সংসর্গ হতে পারে, এটাকে ধর্ষণ বলেন কি করে???
Total Reply(0)
MAHMUD ২৪ জুন, ২০১৯, ১:০০ এএম says : 0
No have any language how to hate the rapacious. Everyday see the rape tidings in news paper, rape is running in BUS, BOAT, LAUNCH,TRAIN and others places like as virus. Womankind are no safety in any place from the rape. So very sadly telling, Rape is here, Rape is there and Rape is everywhere. Who will control this? Hi ALLAH save the womankind in our country from rape and rapacious.
Total Reply(0)
Tasjlima Aktar Lotfa ২৪ জুন, ২০১৯, ১:০১ এএম says : 0
এদের বাবা মা কি করে.??সমাজের নেতাদের সন্ত্রান এরা নাকি?মানুষ কেন ভুল করে যখন ধরা পড়ে তখন ইচ্ছামত কিল ঘুষি দিয়ে মেরে ফেলতে পারে না।
Total Reply(0)
Muhammad Salahuddin ২৪ জুন, ২০১৯, ১:০০ এএম says : 0
একটি দেশ, জাতি এবং সভ্যতার কতটা বিপর্যয় হলে কিশোররা ধর্ষকে পরিণত হয়? এদের ভিতর ধ্বংসের নেশা আসলো কোথা থেকে? এটা নিয়ে কি কখনো কোন বুদ্ধিজীবী মাথা ঘামিয়েছেন?
Total Reply(0)
Babu Sayad ২৪ জুন, ২০১৯, ১:০১ এএম says : 0
দেশটা কোথায় যাচ্ছে, এর পরিবর্তন দরকার। কে করবে? সমাজপতিরা নিজেদের নিয়ে ব্যাস্ত, তাদের ছেলেমেয়েরা দেশে নাই বললেই চলে। ধনী বাবা মা অাপনাদের অনুরোধ করছি, স্কুল পড়ুয়া বাচ্চাদের হাতে দামী ফোন দিবেন না। এটাই সর্বনাসের মূল।
Total Reply(0)
MD Zillu ২৪ জুন, ২০১৯, ১:০১ এএম says : 0
প্রতিদিন এমন ঘটনা সামাজিক যোগাযোগের মাধ্যমে দেখতে দেখতে দেহ মন সব ভোঁতা হয়ে যাচ্ছে, ভাবুক মানুষদের ব্রেইন ইনএকটিভ হয়ে যাবে। রাষ্ট্র যন্ত্রের প্রতি বীনিত অনুরোধ আগাছা সমূলে বিনাশ করুন।
Total Reply(0)
Jalal ২৪ জুন, ২০১৯, ২:২৩ এএম says : 0
এক বৎসর যাবত ধরসন করছে কোন খবর নাই!
Total Reply(0)
Nannu chowhan ২৪ জুন, ২০১৯, ১০:০৬ এএম says : 0
Varot theke shob ponno amdano kore shathe dhorshoner shongiskritio amdanirkore islamer dikkhake tolanite paosaiasen....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন