ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

কাতারকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ৩:০৭ এএম | আপডেট : ৪:১৭ এএম, ২৪ জুন, ২০১৯

কোপা আমেরিকায় নিজেদের খুঁজে ফেরা আর্জেন্টিনা অবশেষে জয়ের দেখা পেয়েছে। কাতারের বিপক্ষে কষ্টের জয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে লিওনেল স্কালোনির দল।

রোবরার ব্রাজিলের অ্যারেনা দো গ্রেমিওয় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারায় লা আলবাসিলেস্তেরা। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন লাউতুরো মার্তিনেস। শেষ দিকে ব্যবধান বাড়ান সার্জিও আগুয়েরো।

একই সময়ে শুরু হওয়া ‘বি’ গ্রুপের অপর ম্যাচে প্যারাগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠেছে কলম্বিয়া। তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট কলম্বিয়ার। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ আর্জেন্টিনা। আগামী শুক্রবার রিও ডি জেনিরোয় শেষ আটে আসরের দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স আপ ভেনিজুয়েলা।

আসরে প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে হারের পর প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। দুই ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পাওয়ায় কাতারের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না মেসিদের। সেই লক্ষ্যে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে থাকে তারা। তবে ম্যাচের চতুর্থ মিনিটে পাওয়া গোলে অবদান ছিল কাতারের রক্ষণের। বাসাম আল রায়ির ভুল পাসে বল পেয়ে যান মার্তিনেস। জালে বল পাঠাতে ভুল করেননি ইন্টার মিলান ফরোয়ার্ড। শেষ দিকে বদলি খেলোয়াড় পাওলো দিবালার বাড়ানো বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে দুজনকে কাটিয়ে ডানপ্রান্ত থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন আগুয়েরো। আর্জেন্টিনার জার্সিতে এটি তার ৪০তম গোল।

ম্যাচ জুড়ে গোলের অনেকগুলো সুযোগ হাতছাড়া করেছেন আগুয়েরো। মেসিও ছিলেন সেই দলে। বিচ্ছিন্ন আক্রমণের শেষটা এলোমেলো হওয়ায় জালের দেখা পায়নি ২০২২ বিশ্বকাপ স্বাগতিক কাতার। প্রথমার্ধে তাদের একটি শট বারে লেগে প্রতিহত হয়।

ফিফা র‌্যাঙ্কিংয়ের ৫৫তম দলের বিপক্ষে আর্জেন্টিনার এই জয়ে সমর্থকদের মন ভরেনি ঠিকই তবে এটাকে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ছন্দে ফেরার পূর্বাভাস বলা যেতে পারে।

তিন গ্রুপ থেকে তৃতীয় স্থানধারীর মধ্যে সেরা দুই দল উঠবে শেষ আটে। সেই হিসাবে সুযোগ আছে দুই পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা প্যারাগুয়েরও। এজন্য তাদের তাকিয়ে থাকতে হচ্ছে ‘সি’ গ্রুপের বাকি দুই ম্যাচের দিকে। আসর থেকে বিদায় নিশ্চিত হয়েছে এক পয়েন্ট পাওয়া কাতারের।

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন ব্রাজিল ও গ্রুপ ‘সি’ থেকে চিলি।

এক নজরে ফল
আর্জেন্টিনা ২ : ০ কাতার
কলম্বিয়া ১ : ০ প্যারাগুয়ে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন